যোগির দাবাং আইন পাশ! লক্ষ লক্ষ আমজনতার করের টাকায় তৈরি সম্পত্তি নষ্ট করলে “সর্বস্ব” দিয়ে চুকাতে হবে বিল

0

সমাচার ডেস্ক: আদিত্যনাথ সরকার যে পথ দেখিয়েছেন এখন আমেরিকার সরকার সেই পথ অনুসরণ করছেন। কৃষ্ণাঙ্গ বিরোধী আন্দোলনে বিরোধীরা যদি সরকারি সম্পত্তি নষ্ট করে থাকে তবে তার বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছেন ট্রাম্প সরকার। কিন্তু যোগী আদিত্যনাথ এবার এই নিয়ম কে খুব কড়া ভাবে লাগু করতে চলেছেন তার রাজ্যে।

সরকারি সম্পত্তি জ্বালিয়ে দেওয়া পুড়িয়ে দেওয়া সেগুলো কে ভেঙে ফেলার উড়িয়ে দেওয়া নষ্ট করে ফেলার যে বিদ্রোহের আগুন এবং লক্ষ লক্ষ মানুষের করের টাকায় তৈরি ধ্বংস করার বিপক্ষে তিনি বারবার কথা বলেছেন।

আর এবার তাকে বাস্তবে রূপায়ণ করতে চলেছেন। বিরোধ প্রদর্শন আর আন্দোলনের সময় সার্বজনীন এবং ব্যাক্তিগত সম্পত্তির ক্ষতির ভরপাই করার জন্য ট্রাইব্যুনাল গঠন করেছে সরকার।

উত্তর প্রদশে দেশের প্রথম রাজ্য যেখানে এই ট্রাইব্যুনাল গঠন কর আহয়েছে। এই ট্রাইব্যুনালে অশান্তিতে ক্ষতি হওয়া সম্পত্তির ভরপাইয়ের দাবি করতে পারেন রাজ্যের যেকোন ব্যাক্তি অথবা সংগঠন।

আর এখানেই শেষ নয়। ট্রাইব্যুনাল অভিযোগকারীর অভিযোগ পাওয়ার পর উপদ্রবিদের কাছ থেকে ভরপাই করবে। কিন্তু এর সাথে থাকছে আরো একটি নিয়ম উপদ্রবিদের তাঁদের নির্দোষ হওয়ার প্রমাণও এই ট্রাইব্যুনালে দিতে হবে।