কোন বয়সের পুরুষদের প্রতি একটু বেশি দুর্বল নারীরা?

0

প্রেম বা ভালোবাসার তেমন সঠিক বয়স বা সময় থাকেনা। প্রথমে ভালোলাগা থেকেই ভালোবাসার শুরু।প্রতিটি মানুষেরই ভালোলাগার জায়গাটা ভিন্ন হয়। কিছু কালের বিয়ের ক্ষেত্রে নারী থেকে পুরুষের বয়স দশ বছর বেশি থাকত। কিন্তু বর্তমানে সেই পার্থক্যটা কোথায় যেন হারিয়ে গিয়েছে।এখন প্রায় সমবয়সী কিংবা বছর দুইয়ের ব্যবধানেই বিয়ে হয়ে থাকে। যদিও এখানে নারী-পুরুষের পছন্দের প্রাধান্যটাই বেশি থাকে।

সাম্প্রতিক এক গবেষণা করা হয়েছে কোন বয়সের পুরুষদের প্রতি একটু বেশি দুর্বল থাকে। সেই গবেষণায় পাওয়া গেছে, পুরুষরা তার থেকে একটু কম বয়সী নারীর দিকে বেশি আকৃষ্ট হয়। কারো কারো ক্ষেত্রে এর ব্যতিক্রমও দেখা যায়। তবে মাত্র গোটা কয়েকের ক্ষেত্রেই এই ব্যতিক্রম দেখা দেয়।

অন্যদিকে নারীদের চাহিদা একদম উল্টো।একজন নারী তার সঙ্গী হিসেবে সবসময় তরুণ কাউকে চায়। এক সমীক্ষায় দেখা গেছে, নারীরা তার সঙ্গী হিসেবে তার সমবয়সী বা তার থেকে হালকা একটু বেশি বয়সের পুরুষ চায়। যেখানে একজন পুরুষ এমন নারীকে চায় যার বয়স ২০ এর কাছাকাছি।

সাম্প্রতিক,ওকেকুপিড নামের একটি সংস্থার উদ্যোগে এই গবেষণায় দেখা গেছে কোনো নারীর বয়স যদি ধরা হয় ২৮ বছরের মত, তবে সেই নারী ২৮ বছরের কাছাকাঠি বয়সের পুরুষকে পছন্দ করে। অন্যদিকে একজন নারী ২২ বছর পর পুরুষের কাছে তার চাহিদা হারতে থাকেন।