প্রধানমন্ত্রীকে স্বাগত জানালেন মুসলিম মহিলারা,রানী কমলাপতি রেলওয়ে স্টেশনের উদ্বোধন করলেন মোদী

0

সমাচার ডেস্ক: গতকাল (সোমবার) রানি কমলাপতি রেলওয়ে স্টেশন উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।মোদি পৌঁছলে ভোপালের মুসলিম মহিলারা তাঁকে স্বাগত জানাতে দেখা যায়। গতকাল এ দৃশ্য দেখে বোঝা সম্ভব যে কেন্দ্রীয় সরকারের তিন তালাক বিল কে সমর্থন করেছেন। সরকার যখন দেশের সংসদে তিন তালাক আইন পাশ করে তখন দেশজুড়ে মুসলিম মহিলাদের জন্য কাজ করা অনেক সংগঠন এটিকে স্বাগত জানায়। এ বিলটি পাশ হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একাধিক ভিডিওতে দেখা গেছে যাতে মুসলিম মহিলারা আইন নিয়ে খুশি প্রকাশ করছেন।

সেদিন (সোমবার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভোপালে পুনর্নির্মিত ‘রানি কমলাপতি রেলওয়ে স্টেশন’ উদ্বোধন করেছেন। ভোপালে নবনির্মিত কমলাপতি রেলওয়ে স্টেশন পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় তাঁর সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও উপস্থিত ছিলেন। সেদিন তিনি বলেন, ভোপালের এই রেলওয়ে স্টেশনটি কেবল পুনজ্জীবিত হয়নি, এর সাথে রানি কমলাপতি জির নাম যুক্ত হওয়ার সাথে সাথে এর গুরুত্ব আরও বেড়েছে। ভোপালের এই বিশাল রেলস্টেশনে যে-ই আসবেন, তিনি দেখতে পাবেন ভারতীয় রেলের ভবিষ্যত কতটা আধুনিক, কতটা উজ্জ্বল।

তিনি আরো বলেন,৬ থেকে ৭ বছর আগে পর্যন্ত, ভারতীয় রেলে সমস্যা ছিল, তাঁতে ভারতীয় রেলকে অভিশাপ দিতে দেখা গেছে। এমন একটি সময় ছিল যখন এমনকি রেলওয়ের অবকাঠামো প্রকল্পগুলিকে ড্রয়িং বোর্ড থেকে মাটিতে নামতে বছরের পর বছর লেগেছিল। কিন্তু আজ ভারতীয় রেলওয়ের নতুন প্রকল্পের পরিকল্পনা করার ক্ষেত্রে যতটা অধৈর্য্য রয়েছে ঠিক ততটাই গুরুত্বের সঙ্গে সময়মতো সেগুলি সম্পূর্ণ করার ক্ষেত্রে।