ইতিবাচকভাবে নিজেকে পরিবর্তন করতে চান , কিন্তু কিভাবে ? জেনেনিন এই রিপোর্টে

0

ওয়েব ডেস্কঃ অনেকে দিন ধরেই ভাবছেন জিবনযাপনে পরিবর্তন আনতে হবে । এই প্রশ্নটি মধ্যেই মনে আসে বারংবার ।  হয়তোবা মনে হয় অন্যের কারণে নিজেকে পরিবর্তনটা করতে হবে। নিজের জন্য হোক বা অন্যের জন্য ইতিবাচক ভবে পরিবর্তনটা দরকার । কীভাবে এই পরিবর্তনটা আনবেন জেনেনিন এই রিপোর্টে ।

১ /. পরিবর্তনের আনতে একটি পরিকল্পনা গ্রহণ করুন। ঠিক যে বিষয়টাতে নিজের পরিবর্তন দেখতে চান সেটা লিখে ফেলুন। পরিকল্পনা অনুযায়ী প্রতিদিনের কাজ করে যান।

২ /.  ইতিবাচক পরিবর্তন আনতে পরিকল্পনা নিন কিভাবে আপনার পুরো দিনকেই সেভাবে সাজাতে হবে। সকালে ঘুম থেকে ওঠে কিন্তু সারা দিন কোনো রকমেই হাঁটাচলা না করে পার করে দেন , এমন করে ছেড়ে দিন।

৩ /. এক ইতিবাচক মনের মানুষদের বাছাই করুন যা তাকে পরিবর্তনের অংশ হিসেবে পাশে রাখুন , কথা বলুন , সহায়তা নিন । নেতিবাচক মন্তব্য কারিদের এড়িয়ে চলুন।

৪ /. যে কাজটি করতে ভালো লাগে , সে কাজ অবশ্যই করুন । কাজের গুণগত মান উন্নয়নে সময় দিন। প্রতিদিন নিজেকে এভাবে রাখুন দেখবেন ইতিবাচক পরিবর্তন আসছে ।

৫ /. প্রতিদিন নতুন কিছু শেখার পরিবেশে রাখুন। চারপাশ থেকে শিখুন। নিজের ভুল থেকে শেখার চেষ্টা করুন। নিজেকে কখনই ছোট ভাববেন না। ছোট-বড় সবার কাছ থেকে শেখার চেষ্টা করুন। পুরোনোকে নতুন করে শেখার মাধ্যমে নিজেকে ইতিবাচক কাজে ব্যস্ত রাখুন।