মেয়ের অন্নপ্রাশনে রক্তদান শিবিরের উদ্দোগ নিলেন সেচ্ছাসেবী কর্মী নিপু সরকার

0

সমাচার ডেস্কঃ অভিনব আয়োজন করেছেন মেয়ের মুখে ভাত অনুষ্ঠানে। অনুষ্ঠানকে স্মরণীয় করে তোলার জন্য রক্তদান শিবিরের আয়োজন করলেন নিপু সরকার । অনুষ্ঠানে আমন্ত্রিত সকল অতিথিদের রক্তদানের মাহাত্ম বোঝানো ও তার পাশাপাশি রক্রদানে উদ্ভূত করলেন সেচ্ছাসেবী কর্মী নিপু। অন্নপ্রাশন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা অনেকেই রক্তদানে সামিল হলেন। শুধু রক্তদান শিবির নয় পাশাপাশি মরণোত্তর দেহ দানের ও আয়োজন করা হয়েছিল ।

পুরাতন মালদাহের মঙ্গলবাড়ী ব্রিজ পাড়ার বাসিন্দা নিপু সরকার। তিনি একজন স্বেচ্ছাসেবী কর্মী। সমাজ কল্যাণের জন্য বিভিন্ন সচেতনামূলক অনুষ্ঠান এছাড়া আত্মীয় পাড়া-প্রতিবেশী সকলকেই সমাজকল্যাণে বিশেষ সচেতনা দিতেন নিপু সরকার ।দীর্ঘদিন ধরে মালদা মেডিকেল কলেজে হাসপাতালে ব্লাড ব্যাংকের রক্তের অভাব রয়েছে। বেশিরভাগ ব্লাড ব্যাংকে রক্তের ভাড়ার শূন্য হয়ে যায়। এই পরিস্থিতিতে চরম অসুবিধা শিকার হতে হয় মালদা বাসী।জেলার প্রশাসন ও বহু ক্লাব রক্তের এর প্রয়োজন মেটানোর জন্য বহু রক্তদান শিবিরের আয়োজন করেছে ।

রক্তদানের সচেতনা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে চেয়েছিলেন মালদায় বসবাসকারী এই ব্যক্তি। তাই তিনি নিজের ছোট্ট মেয়ে অরণ্যার ।অন্নপ্রাশন অনুষ্ঠানে রক্তদান শিবির আয়োজনের উদ্যোগ নেন।আগামী নব প্রজন্মকে সমাজ কর্মে নিয়োজিত করার উদ্যোগে এমন আয়োজন।নিপু সরকার জানান, আগে থেকেই ভেবে রেখেছিলেন মেয়ের অন্নপ্রাশনে শুধু খাওয়া দাওয়ার অনুষ্ঠান নয়, এমন কিছু করবেন যা সমাজের উপকারে আসে, তাই এই কর্মসূচি নেওয়া হয়েছে|তাই অন্নপ্রাশনের প্যান্ডেল কে এমন ভাবে সাজানো হয়েছে যাতে এক ঝলক এর জন্য কেউ দেখে বলেন যে রক্তদান শিবির। তিনি শুধু রক্তদান শিবির নয় তার সাথে রয়েছে থ্যালাসেমিয়া ও দেহদানের প্রদর্শনী।

অনেকদিন আগে থেকেই নিপু সরকারের স্বপ্ন ছিল তার মেয়ের অন্নপ্রাশনের রক্তদান শিবির করবে আজ তিনি ৪১ জন আমন্ত্রিত অতিথি স্বেচ্ছায় রক্তদান ও ১০ জন দেহ দান সমাজসেবীদের নিয়ে তার স্বপ্ন পূরণ করলেন।এই রক্তদান শিবিরের মধ্যে দিয়ে মানুষকে সচেতন হওয়ার বার্তা পৌঁছে দেওয়াই মূল লক্ষ্য ছিল বলে জানান নিপু সরকার।