৩০ কোটি বছরের পুরনো ডায়নাসোরের মতো দেখতে প্রাণীটিকে ভেজে খেয়ে ভাইরাল ব্যাক্তি !

0

ওয়েব ডেস্কঃ এক মত্স্যজীবী গভীর সুদূর সমুদ্র মাছ ধরতে গিয়ে পেলেন এক অদ্ভুত ভয়ঙ্কর মাছ এই ছবি সামনে এসেছে সোস্যাল মিডিয়ায় । মত্স্যজীবী নাম অস্কার লুনড্যাল । বেরিয়ে ছিলেন খুব সুস্বাদু মাছ ‘ব্লু হ্যালিবুট’ ধরতে । এই মাছগুলি গভীর সমুদ্রে পাওয়া যায় তাই ওই মাছ ধরতে নরওয়ে থেকে প্রায় আট কিলোমিটার দূরে পৌঁছে গিয়েছিলেন । বঁড়শি ফেলেন জলের প্রায় ৮০০ মিটার গভীরে। অপেক্ষা করছিলেন সেই সুস্বাদু মাছ বঁড়শি লাগার । বেশ কিছুক্ষণ অপেক্ষা কারার পর বঁড়শিতে টান পড়তেই সুতো টান দিতে বঁড়শির কাঁটায় সমেত বাইরে আসে এক অদ্ভুত প্রাণী,  ছোটখাটো একটি ডায়নোসোর। শরীরের তুলনায় বড় বড় চোখ। সরু লেজ।

 বিশেষজ্ঞরা জানিয়েছেন , এটি অদ্ভুত কোনো প্রানী নয় সেটি একটি মাছ, নাম র‌্যাটফিস। এরা হাঙরের সমগোত্রীয়। র‌্যাটফিস গভীর সমুদ্রে বসবাস করে ফলে খুব কমই এদের দেখা পাওয়া যায়। এরা প্রায় ৩০ কোটি বছরের পুরনো প্রাণী ।

 অস্কার প্রাণীর ছবি তুলে নেন ও পরে ছেড়ে দেন টুইটারে । সেখানে তিনি লিখেছেন , মাছটি ভয়ঙ্কর দেখতে হলেও তিনি সেটিকে বাড়িতে নিয়ে যান। এমনকি তাকে ভেজে খেয়েও ফেলেন। তাঁর দাবি একটু অন্যরকমের খেতে হলেও বেশ সুস্বাদু এই র‌্যাটফিস।