ভারতবিরোধী সংবাদ ছেয়ে গেছে তুর্কির গণমাধ্যম! তুর্কি পাক বন্ধুত্ব; আমিরের ঘনিষ্ঠতা ;ক্ষোভে ফুঁসছে ভারতবাসী

0

সমাচার ডেস্কঃ- দুদিন আগেই সংবাদ শিরোনামে আসে আমির খানের সাথে তুর্কির এক ঘনিষ্ঠ মুহূর্তের ছবি। যে ছবি ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে সাধারণ মানুষের। কারণেই তুর্কি পাকিস্তানের সাথে মেলবন্ধন করে ভারতের বিরুদ্ধে ক্রমাগত সুর চড়াচ্ছে। যাচ দেশের গণমাধ্যমগুলো ভারত বিরোধী মন্তব্য করবার জন্য এক পায়ে দাঁড়িয়ে রয়েছে।

 

তবে জানা যায়, এর আগেও তুর্কি ভারত বিরোধী অবস্থান নিয়েছিল। তারা বরাবরই বলেছে, ভারত কাশ্মীরে অবৈধ দখলদারিত্ব চালায়। এ ঘটনার পর হিন্দুস্তানে তুর্কীর জাতীয় গণমাধ্যম আনাদোলুর সম্প্রচার বন্ধ করে দিয়েছিল ভারত।

 

কারণ ভারতের বিরুদ্ধে এমন ধরনের মন্তব্য বলবার আগে তুর্কির ভেবে দেখা উচিত ভারতের গণতান্ত্রিক পরিবেশ তা কতটা সৌন্দর্য্যপূর্ণ যেটা পাকিস্তান বাংলাদেশ থাকা সংখ্যালঘুরা সুবিধা পায় না। তা ভারতে পায় সংখ্যালঘুরা এমনটাই দাবি বিশিষ্টজনদের একাংশের।

 

পরবর্তীতে তুর্কীর পররাষ্ট্রমন্ত্রী ওই সংবাদ মাধ্যমকে আরও তীব্র গতিতে এগিয়ে যেতে উৎসাহ দেয় এবং ‘ভারতের অবৈধ কাশ্মীর দখল’ এ নীতিটির ব্যবহার বাড়িয়ে দেয়। কিন্তু কাশ্মীর বিষয় নিয়ে তুর্কির এই বিপরীত মন্তব্য কিন্তু আরো ভস্মের ঘি ঢালার মতো কাজ করছে বলে মন্তব্য করেন অনেক রাজনৈতিক বিশ্লেষকরা।