ট্রাম্পের ভারত সফর কে কটাক্ষ সুরে গলা ফাটালেন অধীর! মনমোহনের সময় ওবামা চেয়ে ছিলেন এই শক্তিধর ভারতের সাহায্য!

0

সমাচার ডেস্ক: নজরে দেখে নেওয়া যাক বারাক ওবামা প্রেসিডেন্ট থাকার সময় মনমোহন সিংহের সাথে আমেরিকার সম্পর্ক কেমন ছিল।ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংও বলেছেন, পরমাণু শক্তিধর রাষ্ট্র হিসেবে ভারত আমেরিকার সঙ্গে হাত মিলিয়ে বিশ্বে নিরস্ত্রীকরণের প্রয়াসে নেতৃত্ব দেবে।

ওই সাংবাদিক বৈঠকে তিনি আরও জানান, ভারত-মার্কিন স্ট্র্যাটেজিক সম্পর্কের ক্ষেত্রে দুই দেশ যাতে সমান মর্যাদাসম্পন্ন অংশীদার হিসেবে কাজ করতে পারে, সেই লক্ষ্যে উভয় দেশই স্থির করেছে তাদের সহযোগিতা নিবিড়তর করার প্রক্রিয়া ত্বরাণ্বিত করা হবে। 2010 সালের নভেম্বর মাসে এই সাংবাদিক সম্মেলনে উঠে আসে দুই দেশের প্রতিরক্ষাবিষয়ক সম্পর্ক।

এবার কংগ্রেসের হয়ে অধীর চৌধুরী মাঠে নামলেন ট্রাম্পের ভারত ভ্রমণে বিরোধীতা করতে । পরিষ্কার জানিয়ে দিলেন যে এই ট্রাম্পের আগমন সরাসরি ভারতীয় সম্প্রদায়ের ভোট কেনার জন্য। সংস্থা এএনআই এর সাথে কথা বলার সময় কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী বলেন, -“আমেরিকার বাজারে আমাদের যেতে দিতে চাননা তিনি, আর এই কারণে আমেরিকা আমাদের সাথে বাণিজ্যিক চুক্তি করবে না জানিয়ে দিয়েছে।

আর এই কারণেই উনি ঘোষণা করেছেন যে, ভারত উন্নত হয়ে গেছে।আমেরিকার কথা হল, আমিও রাজা তুমিও রাজা তাহলে আমাদের থেকে কেন চাইছ? ট্রাম্পের চেষ্টা হল আমেরিকা ভারতে বেশি করে সামগ্রী বিক্রি করবে। সামনেই নির্বাচন, মোদীজিকে সামনে রেখে ট্রাম্প আমেরিকায় থাকা ভারতীয় সম্প্রদায়ের ভোট ছিনিয়ে নিতে চাইছে।”