ত্রাণ নিয়ে রাজনীতি করছে তৃণমূল! বিজেপির অভিযোগের পরেই বার্তা জেপি নাড্ডার

0

রাজীব ঘোষঃ- পশ্চিমবঙ্গে করোনার পরিস্থিতিতে ত্রাণ পৌঁছতে গিয়ে বিভিন্ন জায়গায় তৃণমূল সরকারের বাধার সম্মুখীন হচ্ছেন বিজেপির নেতা কর্মী সাংসদরা। অনেকক্ষেত্রেই বিজেপির নেতা কর্মীদের কাজ করতে বাধা দেওয়া হচ্ছে। পুলিশ প্রশাসন দিয়ে বিজেপি কর্মীদের ত্রাণ বিলি করতে দেওয়া হচ্ছে না ।এই অভিযোগ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। দীর্ঘদিন ধরেই পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার বিজেপির সাংসদদের ত্রাণের কাজে আসতে দিচ্ছে না বলে অভিযোগ জানাচ্ছে রাজ্য বিজেপি। সেই একই দাবি জানিয়ে আসছেন রাজ্যপাল জগদীপ ধনকর ।

এমন দাবি করেছেন বিরোধী রাজনৈতিক দলের অন্যান্য নেতাকর্মীরাও। ফলে রাজ্যের করোনার ত্রাণ ইস্যুতে রাজনৈতিক দ্বন্দ্ব চরমে এসে পৌঁছেছে। রাজ্য থেকে এরকম পরিস্থিতির খবর পেয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাডা বলেন, রাজ্যগুলিকে রাজনীতির ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে। কারণ এরকম সংকটকালে রাজনৈতিক মনোভাব কখনোই কাম্য নয়। তিনি আরো বলেন, বাংলার মতই একইভাবে সমস্যায় পড়তে হচ্ছে রাজস্থানের বিজেপির নেতা কর্মীদের।

সেখানের কংগ্রেস শাসিত সরকার বিজেপির নেতা-কর্মীদের ত্রাণের কাজে বাধা দিচ্ছে। এদিন বিজেপির কর্ণাটক, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ এবং রাজস্থানের সভাপতিদের সঙ্গে আলোচনায় বসেন সর্বভারতীয় সভাপতি নাড্ডা। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের দাবি তৃণমূল কংগ্রেস বাংলায় ত্রাণ নিয়ে চরম রাজনীতি করছে। এরপর এই বিজেপি সভাপতির পক্ষ থেকে এই বার্তা উঠে এলো ।