যৌন মিলনে সময় হাপিয়ে যাচ্ছেন , সমস্যা সমাধান করতে হলে করুন যৌন আসন!

0

যৌন মিলনের হয়তো হাপিয়ে যাচ্ছেন , হয়তো কিছুই করতে পারছেন না । এই সমস্যার সমাধান হবে আসনগুলি নিয়মিত চর্চা করলে । বাড়বে আপনার শরীরের নমনীয়তা, বাড়বে যৌন মিলনের স্ফুর্তি। জেনেনিন সেই আসন গুলি…..

১. প্রসারিত পদত্তোসন বা স্ট্যান্ডিং স্ট্রেডল ফরওয়ার্ড বেন্ড মস্তিষ্কে রক্ত সঞ্চালন বাড়ায়, শরীরের ব্যালান্স বাড়ায়। শরীরের নীচের অংশের পেশীর নমনীয়তা বাড়ায়।


২. গোটা শরীরের নমনীয়তা, ব্যালান্স বাড়াতে করুন অধমুখ শ্বনাসন । এছাও এই আসন মনোসংযোগ বাড়ায়।


৩. মেরুদন্ডের নমনীয়তা বাড়ায় চক্রাসন। একই সঙ্গে গোটা শরীরের নমনীয়তা বাড়ায়।


৪.  উরু ও নিতম্বের শক্তি বাড়াতে করুন সুপ্ত বদ্ধ কোনাসন । যৌন মিলন এবং সন্তান প্রসবকালে এই আসন অত্যন্ত উপযোগী।


৫. উরু, হাঁটু, জঙ্ঘা সহ শরীরের নীচের অংশের নমনীয়তা বাড়াতে করুন আনন্দ বলাসন । জরায়ুর সংকোচন, প্রসারণে সাহায্য করায় এই আসন মেয়েদের ঋতুকালে (মেনস্ট্রুরেশন) ও যৌন মিলনের সময় আনন্দ বলাসন অত্যন্ত উপযোগী।


৬. মেরুদন্ডের নমনীয়তা বাড়াতে, পিঠ, কোমররে ব্যথা সারাতে অবশ্যই রোজ করুন হলাসন । হাতের পেশীর জোরও বাড়ায় হলাসন।


৭.  গোটা শরীরের নমনীয়তা বাড়াতে করুন সেতুবন্ধন আসন । নীচের অংশের পেশী যেমন সবল করে, তেমনই ঘাড়ের ব্যালান্সও বাড়ায়।