এবার টাইম স্কয়ারে উড়বে ভারতের তেরেঙ্গা,গর্বের দিন ভারতের

0

সমাচার ডেস্ক: এবার ভারতের জয়জয়কার হবে চারিদিকে। সামনেই আমেরিকার ভোট তার মাঝখানে ভারতীয়দের এমন উচ্ছ্বাস সত্যিই নজরকাড়া। বলছে বিশেষজ্ঞ মহল। নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারে বিশ্বের অন্যতম দ্রষ্টব্য স্থান। আমেরিকার অভিজাত এলাকাও বটে। এই প্রথমবার সেখানে ভারতীয় বংশোদ্ভূতরা জাতীয় পতাকা উত্তোলন করবেন।

আর ইতিহাস রচনার করবে। ভারতের ইতিহাসে তথা আমেরিকার ইতিহাসে নিউ ইয়র্ক, নিউ জার্সি ও কানেক্টিকাটের দ্য ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তারা সময়সূচী নির্ধারণ করেছে যে কিভাবে এই অনুষ্ঠান পরিচালনা করা হবে।

তাঁদের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, “১৫ আগস্ট ইতিহাস তৈরি হবে। এই প্রথমবার স্বাধীনতা দিবসে মার্কিন মুলুকের টাইমস স্কোয়্যারে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করা হবে।” সেই অনুষ্ঠানে আমন্ত্রিত নিউ ইয়র্কের ভারতীয় কনস্যুলার জেনারেল রনধীর জয়সওয়ালও।

তবে এই দিনের বর্ণাঢ্য অনুষ্ঠানে ভারত যখন সুসজ্জিত হয়ে গোটা পৃথিবীর কাছে একবার তা দেবে তখন বিদেশের মাটিতেও ভারতের পতাকা যেন এক অন্য সম্প্রীতির বার্তা দিবে।

তবে শুধু জাতীয় পতাকা উত্তোলনই নয়, স্বাধীনতা দিবসের আগের দিন ১৪ আগস্ট ভারতীয় পতাকার আদলে আলোর মালায় সেজে উঠবে এম্পায়ার স্টেট বিল্ডিংও।

ইংরেজরা ভারত শাসন করেছিল আজ তার দেশেই উড়বে ভারতের পতাকা। এ যেন ভারতবাসীর কাছে এক গর্বের দিন। সবমিলিয়ে মার্কিন মুলুকে এবার বিশেষভাবে পালিত হবে ভারতের স্বাধীনতা দিবস।