মানব ইতিহাসে এই প্রথম মহাকাশে হতে চলেছে কোনও সিনেমার শ্যুটিং!

0

সমাচার ডেস্ক: বর্তমান সময় সবকিছু সম্ভব এই কথাটা যে সত্য তা কোন সন্দেহ নেই।একটি খুব আকর্ষণীয় খবর অনুযায়ী, রাশিয়া এখন মানব ইতিহাসে প্রথম বারের মতো এমন একটি অবস্থান অর্জন করতে যাচ্ছে, যা এর আগে খুব কমই কেউ কল্পনা করতে পারে। মহাকাশ নিয়ে এগিয়ে থাকা আমেরিকার মতো দেশকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টার অংশ হিসেবে রাশিয়া এখানে একটি সিনেমা তৈরি করছে।

চলচ্চিত্রটি আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে (ISS) শুটিং করা হবে, যার জন্য অভিনেত্রী সহ পুরো ক্রু পাঠানো হবে। সুতরাং, যদি মিশনটি সফল হয়, রাশিয়ান ক্রুরা হলিউডকে ছাড়িয়ে যাবে যা এই বছরের শুরুতে মহাকাশে শ্যুট করার ঘোষণা দেওয়া হয়েছিল।

আপনাদের জানিয়ে রাখি,আজ মঙ্গলবার ভারতীয় সময় দুপুর ২টো ২৫ মিনিটে ওই ছবির শ্যুটিং-এর জন্য সোয়ুগ মহাকাশযানে এক মহাকাশচারী, এক চিত্র পরিচালক ও এক অভিনেত্রীকে মহাকাশে পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, এর আগে মার্কিন মহাকাশ সংস্থা নাসা এবং এলন মাস্কের কোম্পানি স্পেসএক্স হলিউডের বিখ্যাত অভিনেতা টম ক্রুজের সঙ্গে একটি প্রকল্পে কাজ করার ঘোষণা দিয়েছিল। কিন্তু এই মুহূর্তে এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যাচ্ছে না। কিন্তু অন্যদিকে, রাশিয়া প্রাক্তন সোভিয়েত কাজাখস্তানের বাইকনুর কসমোড্রোম থেকে দেশের ৩৭ বছর বয়সী অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড এবং ৩৮ বছর বয়সী পরিচালক ক্লিম শিপেনকোকে পাঠাতে পারে। প্রবীণ মহাকাশচারী আন্তন শাপলেভের নেতৃত্বে এই লোকেরা এই মহাকাশে ভ্রমণ করবেন, যেখানে একটি ছবির শুটিং হবে।