পিপাসায় পথচারীর কাছে জলের ভিক্ষা চাইছে কাঠবিড়ালি ! ভিডিও দেখুন …

0

সমাচার ডেস্কঃ- অনলাইনে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে একটি কাঠবিড়ালির ভিডিও । যেখনে পিপাসায় পথচারীর কাছে জলের জন্য ভিক্ষা চাইছে কাঠবিড়ালী । ভিডিওটি ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসেসের (আইএফএস) কর্মকর্তা সুসন্ত নন্দ টুইটারে শেয়ার করেছেন। “কাঠবিড়ালি জল চাইছে ….,”

ভিডিওতে একটি কাঠবিড়ালি ও এক ছেলে , হাতে রয়েছে একটি জলের বোতল, তা স্পট দেখা যাচ্ছে ,পাশে রয়েছে এক ছোট্ট মেয়ে । কাঠবিড়ালিটি পায়ের নিচে দাঁড়িয়ে বার বার তার সামনের পা দিয়ে জলের বোতলটির দিকে ইঙ্গিত করার চেষ্টা করে । যে সে বোঝেতে চাইছে আমার তৃষ্ণা পেয়েছে আমাকে জল দাও । 

পাশে থাক ছট্ট মেয়ে পরামর্শ দিতে শোনা যায়, “এটি তৃষ্ণার্ত। আপনি এটি জল দিচ্ছেন না কেন?” ছেলেটি তার পর বোতল থেকে জল ঢেলে দিতে থাকেন কাঠবিড়ালির মুখে। কাঠবিড়ালিও জল খেয়ে নিজের তৃষ্ণা মেটায় ।  

ভিডিওটি ভাইরাল হয়েছে, পাঁচ লক্ষেরও বেশি বার দেখা হয়েছে এবং ৩৩ হাজারের জনের বেশি মানুষ পছন্দ করেছেন । ভিডিওটি দেখে নেটিজেনদের হৃদয় ছুঁয়ে গিয়েছে । 

ভিডিওটিতে একজন বক্তব্য লিখেছেন, “তার তৃষ্ণা নিবারণ করার জন্য খারাপ লাগছে , প্রাণীদের মধ্যে ডিহাইড্রেশন ? ” তৃতীয় একজন ব্যবহারকারী লিখেছিলেন, “আমাদের গ্রামগুলির প্রতিটি বাড়িতে জনের হাঁড়ি থাকত তাই পাখিদের প্রাণীদের কাছে জল থাকত আমাদের অন্য প্রজাতির সাথে সহাবস্থান করতে হবে” 

 একজন লিখেছেন, “দরিদ্র লোকদের এমনভাবে দেখে আপনার হৃদয় ভেঙে যায়, শুকরিয়া এটি জল পেয়েছে, এমন আরও অনেক প্রাণী এবং মানুষ থাকতে পারে না যা আপনাকে সবার সম্পর্কে চিন্তা করতে বাধ্য করে।”