কাঁদতে কাঁদতে ভারত সীমান্তে যাওয়া চিনা সেনাদের ভিডিও ভাইরাল

0

সমাচার ডেস্ক:সম্প্রতি চিনের পিপলস লিবারেশন আর্মির একটি ভিডিও সোশাল মিডিয়া তে ছড়িয়ে পড়েছে।ভিডিওতে দেখা যাচ্ছে চিনা সৈন্যরা রীতিমতো হাউহাউ করে কাঁদতে কাঁদতে দেশ পাহারা দিতে চলেছে ভারত চীন সীমান্তে।

চিনা সৈন্যদের এই ভিডিও গত সপ্তাহে সোশাল মিডিয়াতে ছড়িয়ে পরে,চীনের একটি স্থানীয় সংবাদমাধ্যম থেকে ভিডিওটি ছড়িয়ে পড়ে।ভিডিওতে দেখা যায়,ইংঝু জেলার ফুইয়াং শহর দিয়ে সেনা বাস যাচ্ছে, তরুণ সেনারা বাসে বসে বিখ্যাত চিনা সামরিক গান গ্রিন ফ্লাওয়ার্স ইন দ্য আর্মি গাইতে গাইতে চলেছে কিন্তু অনেকেই কাঁদছে হাপুস নয়নে।

ভিডিওটিই গোটা বিশ্বে প্রচার করেছে লিবার্টি টাইমস ও তাইওয়ান নিউজের মত কয়েকটি স্বাধীনতাকামী তাইওয়ানি সংবাদমাধ্যম, যারা চিন বিরোধী অবস্থানের জন্য খ্যাত। তারা এই কান্নাকে মৃত্যুভয় বলে ব্যাখ্যা করেছে, বলেছে, পূর্ব লাদাখে ভারতীয় সেনার সামনে চিনের যে ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা, তাতে এ ধরনের কান্না তাদের সেনাদের পক্ষে স্বাভাবিক। ভিডিওটি টুইটার, ফেসবুক সহ সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছড়িয়ে গিয়েছে, তাৎপর্যপূর্ণভাবে এটি ছড়িয়েছেন পাকিস্তানি কমেডিয়ান জায়েদ হামিদ। তিনি আবার লিখেছেন,আমরা পাকিস্তানিরা তোমায় সমর্থন করি চিন। সাহস রাখ।

যদিও চিনা সরকার নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমের দাবি, তাইওয়ান ইচ্ছে করে চিনা সেনাদের একটি আবেগপূর্ণ ভিডিও নিয়ে মিথ্যে প্রচার করছে। ওই সেনারা সামরিক গান গাইতে গাইতে তাদের বাবা মা, পরিবারের লোকদের বিদায় জানাচ্ছিল, তাই তাইওয়ানের সংবাদমাধ্যম যা বলছে, তাদের মানসিক অবস্থা মোটেই তেমনটা ছিল না। যাঁরা এই ভিডিওটি রিপোস্ট করেছেন, তাঁরা অনেকেই ভারতের বাসিন্দা বলেও তাদের দাবি।