পরিকল্পনা ছিল ২০২১ পর্যন্ত! দলমত নির্বিশেষে কাজ করেছেন, বললেন শোভন 

0

রাজীব ঘোষঃ- আমপান পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থ কলকাতা পুরসভা। কোন রকম প্রস্তুতি নেওয়া হয়নি। মন্তব্য করেছিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। তিনি কলকাতা পৌরসভার উন্নয়নের ক্ষেত্রে দলমত নির্বিশেষে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করেছেন। এই কথা একটি সাক্ষাৎকারে বলেন শোভন। তিনি আরো বলেছেন, কলকাতা পুরসভা কলকাতার বাসিন্দাদের জন্য ২০২১ সাল পর্যন্ত কলকাতা পুরসভার জন্য পরিকল্পনা তৈরি করেছিলেন তিনি। সেই জন্য ব্যাংকে টাকা রাখা হয়েছিল। বর্তমানে কলকাতা পুরসভা আমপান পরিস্থিতি মোকাবিলার জন্য কোন প্রস্তুতি গ্রহণ করেনি।

সেই জন্য কলকাতার বাসিন্দাদের দুর্ভোগ পোহাতে হয়েছে। এই কথা বলে শোভন চট্টোপাধ্যায় কলকাতা পৌরসভার বর্তমান প্রশাসকের দিকেই অভিযোগ করেছিলেন। তিনি আরো বলেন, সরকারের সর্বোচ্চ ব্যক্তি দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তির সঙ্গে আলোচনায় কলকাতা পৌরসভায় তার কাজের সমালোচনা করেছিলেন। সেই সময় তিনি এর জবাব দিয়েছিলেন। বলেছিলেন সবটাই আছে।

তার পা মাটিতেই থাকে। মানুষের পাশে দাঁড়িয়ে তিনি কাজ করেন। কলকাতা পুরসভায় তিনি মেয়র থাকাকালীন ১৪৪ জন কাউন্সিলরদের কাউকেই মনোকষ্টে থাকতে দেননি। দায়িত্বশীল এবং দায়বদ্ধতার সাথে তাদের জন্য মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করেছেন। দলমত নির্বিশেষে কলকাতায় তিনি কাজ করেছেন। জানিয়েছেন প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই শোভন অজ্ঞাতবাসে ছিলেন।

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলেও তিনি সক্রিয় ভূমিকা গ্রহণ করেননি। তাই তাকে কেন্দ্র করে জল্পনা চলছিল। তবে আমপান পরিস্থিতির পর তাঁকে মন্তব্য করতে দেখা গেল। সরকার কোনরকম আগাম প্রস্তুতি গ্রহণ করেনি বলে তিনি অভিযোগ জানিয়েছেন। স্বাভাবিকভাবেই তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে মন্তব্য করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল ।