ভারতে করোনা আক্রান্তের পরিমাণ বেড়ে দাঁড়ালো ১০৪০ জন ! মৃত্যু ২৫ , সুস্থ্য হয়ে উঠছেন ৮৬ জন

0

সমাচার ডেস্কঃ- দিন দিন মহামারী আকার ধারণ করেছে চীনের প্রাণঘাতী করোনা ভাইরাস। লকডাউনের মধ্যেই দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। দেশে ইতিমধ্যেই সরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশে এখন করোনা ভাইরাসে আক্রান্ত মোট ১০৪০ জন ছড়িয়েছে । মৃত্যু হয়ে দাঁড়িয়েছে ২৫ , পুরোপুরি সুস্থ্য হয়ে বাড়়ি ফিরেছেন ৮৬ জন ।

এখনো পর্যন্ত বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬৩ হাজারের বেশি মানুষ। এখনো পর্যন্ত বিশ্বজুড়ে মারা গেছে ৩১ হাজার ৮২১ জল । গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের ১ টি এবং অন‍্যান‍্য রাজ‍্যে ৩৪ টি ল‍্যাবকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য অনুমোদন দিয়েছে আইসিএমআর। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের জন্য ১.৭ লক্ষ কোটি টাকার আর্থিক প‍্যাকেজের ঘোষণা করেছেন। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-র ডিরেক্টর জেনারেল টেড্রস অ্যাডানম গ‍্যাব্রিসিয়াস জানিয়েছেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শুধু লকডাউন যথেষ্ট নয়, রোগিদের খুঁজে বের করা, আইসোলেশন করা, পরীক্ষা করা, চিকিৎসা করার বিষয়ে জোর দিতে হবে।তাই লকডাউনের পরে তন্নতন্ন করে খুঁজে বের করতে হবে করোনা ভাইরাসে আক্রান্ত কারা।

 

এরপর থেকেই চীনের বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ে। যদিও চীন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে বেশ কিছু দিন ধরে করোনা আক্রান্তের খোঁজ মেলেনি । এমনকি একাধিক জরুরি অবস্থায় হাসপাতাল গুলো বন্ধ করা হয়েছে।

 [দয়াকরে করোনা মোকাবেলায় সরকারকে সাহায্য করুন, গৃহবন্দি হয়ে থাকুক , আপনার গৃহবন্দিতে রক্ষা পেতে পারে মানবজাতি , রাজ্য ও কেন্দ্রীয় সরকার ও পুলিশ প্রশাসন নিজের সব শক্তি দিয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে , শুধু আপনাদের সহযোগিতার দরকার । এখন কিছু মানুষ লকডাউনের নিয়ম অমান্য করে বাড়ির বাইরে ঘোরাঘুরি করছে , তাদেরকে গৃহবন্দি করা আপনার দায়িত্ব , দয়াকরে বাড়িতে থাকুন, সুস্থ থাকুন   ]