সাকালেই ঘুম থেকে উঠে যে ভূল গুলি করবেন না!

0

১. সকালের স্বাস্থ্যকর ব্রেকফাস্ট না করে কোথাও যাবেন না ‌। না করলে শরীরে চর্বি জমার আশঙ্কা বেড়ে যায় ।

২. সকালে ঘুম থেকে উঠে অনেকে বেশ অন্ধকারে ও বেশি সূর্যের আলোতে যাবেন না।



৩. ঘুম থেকে ওঠে দুম করে উঠে বসে আবার হাঁটাচলাও শুরু করে দেন। শোয়া থেকে উঠে বসার কারণে পায়ে রক্ত যেতে দেরি হয়। এতে করে রক্তচাপ হুট করে আশঙ্কাজনকভাবে কমে যেতে পারে। এতে কিছুক্ষণের জন্য মাথা ঘোরানো বা বিহ্বলতার ভাব হতে পারে। রক্তচাপ বেশি কমে গেলে তা মৃত্যুর কারণও হতে পারে।

৩. ঘুম থেকে ওঠার পর সঙ্গে সঙ্গে কফি বা চা  অভ্যাস ঠিক নয় ।

৪. ঘুম থেকে উঠার পর দাঁত না মেজে কোন কাজ  শুরু করবেন না।

৫. ঘুমের চোখেই স্মার্ট ডিভাইসে ই-মেইল বা ফেসবুক না দেখাই ভালো। এতে চোখের ওপর ক্ষতিকর প্রভাব টেনে আনে ও মানসিক দুশ্চিন্তা সকাল থেকেই শুরু হয় এই অনলাইন মাধ্যমের সাহায্যে ।

৬. কোনো পরিকল্পনা ছাড়াই দিন করবেন না। এতে করে অনেক গুরুত্বপূর্ণ কাজও শেষে আর করা হয়ে ওঠে না। তাই প্রতিদিন ঘুম থেকে ওঠার পরপরই দিনের কাজের একটি তালিকা বানিয়ে ফেলুন ও সে অনুযায়ী শেষ করুন ।