হটস্পটে লকডাউন জারি থাকবে, জানালেন মোদি 

0

রাজীব ঘোষঃ-দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন ।এই বৈঠকে দেশের করোনা ভাইরাস সংক্রমণের সামগ্রিক পরিস্থিতি এবং লকডাউন এর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সেই আলোচনায় মুখ্যমন্ত্রী দের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান ,দ্বিতীয় দফায় লকডাউন এর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও হটস্পট গুলিতে লকডাউন জারি থাকবে। প্রসঙ্গত, দ্বিতীয় দফার লকডাউন এর মেয়াদ শেষ হতে চলেছে ৩ মে।

দেশের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে না গেলেও হটস্পট এলাকাগুলি নিয়ে দুশ্চিন্তায় রয়েছে সরকার। কারণ সেখানে এখনো পর্যন্ত সংক্রমণের হার বেড়েই চলেছে। ফলে এদিন প্রধানমন্ত্রী মোদী জানালেন দেশের আর্থিক অবস্থা মোটামুটি ভালো জায়গায় রয়েছে বলে তিনি মুখ্যমন্ত্রীদের আশ্বস্ত করেছেন।

একই সঙ্গে ৩ মের পরে লকডাউন এর দ্বিতীয় দফার মেয়াদ শেষ হওয়ার পরের পরিকল্পনা ছকে রাখার কথা বলেছেন নরেন্দ্র মোদি। সূত্রের খবর মোদির সঙ্গে বৈঠকে পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউন তোলার পক্ষে মত দিয়েছেন ।বাকি চারজন মুখ্যমন্ত্রী এখনই পুরোপুরি লকডাউন তুলে নেওয়ার পক্ষে মত দেননি ।