চীনের সার্ভারে যুক্ত PUBG-সহ আরও ২৭৫ অ্যাপ নিষিদ্ধের সিদ্ধান্তে সরকার

0

সমাচার ডেস্কঃ- রাষ্ট্রীয় সুরক্ষা ক্ষেত্রে এবার  PUBG-সহ আরও অন্য ২৭৫টি অ্যাপ ব্যান করার পথে সরকার । এর আগে ভারতে ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করে কেন্দ্র সরকার । ইতিমধ্যে এই আমগুলো দেশের নিরাপত্তার ক্ষেত্রে কতটা প্রযোজ্য তা খতিয়ে দেখছে সরকার । অ্যাপ গুলোর ক্ষেত্রে গ্রাহকের ডেটাগুলির সুরক্ষিত রয়েছে কিনা তা খতিয়ে দেখার পর সিদ্ধান্ত নেবে সরকার । সূত্র মারফত জানা গিয়েছে, যে সব কোম্পানির সার্ভার চিনে রয়েছে, সেই সব অ্যাপগুলিকে বন্ধ করার চেষ্টা করা হচ্ছে।

জানাগিয়েছে , এই ২৭৫টি অ্যাপগুলির মধ্যে রয়েছে পাবজি !  বিখ্যাত এই গেমটি চিনা কোম্পানি টেনসেন্টের দ্বারা পরিচালিত । সেই সঙ্গে Xiaomi-র তৈরি অ্যাপ Zili, ই-কমার্স জায়ান্ট আলিবাবা পরিচালিত Aliexpress অ্যাপ, Resso অ্যাপ, বাইট ডান্স পরিচালিত ULike অ্যাপও রয়েছে এই তালিকায়। 

কেন্দ্র সূত্রে , চিনের সঙ্গে যুক্ত আরো ২৭৫ টি অ্যাপ ব্যান করে দিতে পারে কেন্দ্র ।  দেশের তথ্য সুরক্ষিত থাকে তাহলে এই অ্যাপগুলি ব্যান নাও হতে পারে । ইতিমধ্যেই ভারত সরকার অ্যাপের জন্য যে নিয়ম তৈরি করছে , যা সবাইকে মানতে হবে । না মানেলে বা উলঙ্ঘন করেলে অ্যাপগুলিকে নিষিদ্ধ করা হবে ।