মেয়েরা সব পারে , অসুস্থ বাবাকে নিয়ে ১২০০ কিমি সাইকেল চালিয়ে বাড়ি ফিরল জয়তী

0

সমাচার ডেস্ক:- দেশজুড়ে লকডাউন পরিযায়ী শ্রমিকদের অবস্থার কথা নতুন করে বলার কিছুই বাকি নেই । এই লকডাউনের মধ্যেই সাইকেলের প্যাডল চেপে ১২০০ কিমি রাস্তা পার করে অসুস্থ বাবাকে নিয়ে বাড়িতে ফিরলেন ১৫ বছরের জয়তী কুমারী । ঘটনাটি অবিশ্বাস্য হলেও সত্য ঘটনা । অসুস্থ বাবাকে নিয়ে সাতদিনে গুরগাও থেকে বিহারের নিজের গ্রামে ফিরেছেন জয়তী।

গত মার্চ মাসে একটা দূর্ঘটনায় মারাত্মকভাবে জখম হন জয়তীর বাবা। তিনি পেশায় রিকশা চালক । গুরগাওয়ে রিকশা চালাতেন। নিজের অসুস্থ বাবাকে বাড়িতে ফিরেয়ে আনতে গিয়েছিলেন মেয়ে জয়তী । কিন্তু তার পর থেকেই দেশজুড়ে শুরু হয় লকডাউন । শেষ পর্যন্ত বাবার নেওয়া ভাড়া বাড়িতে আটকে ছিল বেশি কিছু দিন ধরে।

বাবার ইনকাম বন্ধ তো আগে থেকেই হয়েগিয়েছিল । তার মধ্যে নতুন করে লকডাউন । না ছিল খাওয়ার টাকা , আবার এদিকে বাড়িওয়ালা তাদের ভাড়া না দিলে তুলে দেওয়ার হুমকি। শেষ পর্যন্ত বাবাকে সাইকেলে চাপিয়ে গ্রামের বাড়িতে ফেরার সিদ্ধান্ত নেয় জয়তী। বাড়িতে আসতে সময় লাগে প্রায় ৭ দিন।তার মধ্যে ২ দিন কপালে খাওয়ার জুটেনি। রাস্তায় অনেকেই খাবার দিয়ে সাহায্য করছেন ।

জয়তী বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছেন , কাজ বন্ধ হয় অসুস্থতার জন্য , টাকা ছিল না ওষুধ কেনার , তবে স্ত্রী গয়না বিক্রি করে কিছু টাকা পাঠিয়েছিল । সেই টাকা দিয়ে কোন রকম এক বেলা খায়ে দিন কাঁটায় । ওদিক থেকে বাড়ি ওয়ালা টাকার জন্য চাপ দেয় । আমি বলে ছিলাম লকডাউনের পর সমস্ত টাকা মিটিয়ে দিব । কিন্তু কিছুতেই রাজি হয়নি । আমার মেয়ে কিছু টাকা ধার করে সাইকেল কিনে বাড়ির পথে রওনা দিলাম বাব মেয়ে মিলে ।