“যতদিন না দোষীরা ফাঁসিতে ঝুলছে ততদিন এই লড়াই চলবে” : নির্ভয়া মা আশা দেবী

0

সমাচার ডেস্ক: বৃহস্পতিবার নতুন করে নির্ভয়ার দোষীদের মৃত্যুর পরোয়ানা জারি করা হয়েছে।আগামী ২০ মার্চ ফাঁসির দিন ঘোষণা করা হয়েছে।এই নিয়ে চতুর্থ বার ফাঁসির দিন ঘোষণা করা হল। সেদিন ভোর ৫.৩০ মিনিটে ফাঁসি কার্যকর করা হবে।

আজ নতুন দিন ঘোষণার পর নির্ভয়ার মা আশা দেবী সংবাদমাধ্যমকে বলেছেন, আগামী ২০ মার্চ নতুন করে বাঁচার তারিখ আমাদের। তিনি আরও বলেন, নির্ভয়া মৃত্যুর আগে বলেছিলেন, এদের যেন শাস্তি হয়, এমন ঘটনা আর যেন কোনদিন না ঘটে। আমি ওদের মরতে দেখতে চাই।

আশা দেবী আরও বলেন, নির্ভয়ার দোষীরা যত দিন ফাঁসিতে ঝুলছে না ততদিন এই লড়াই চলবে। এটাই এদের শেষ তারিখ হতে চলেছে। কারণ প্রাণভিক্ষার আর কোনও পথ বাকি নেই ওদের।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লির মুনিরকা এলাকায় চলন্ত বাসের ভিতরে ২৩ বছর বয়সি প্যারামেডিক্যাল ছাত্রীকে ৬ জন মিলে গণধর্ষণ করে। গোটা ঘটনাটি প্রকাশে আস্তেই দেশজুড়ে শুরু হয় বিক্ষোভ মিছিল।

নির্ভয়া গণধর্ষণকাণ্ডে ২০১৭ সালে ৪ জন অভিযুক্তকে ফাঁসির সাজা দেওয়া হয় মুকেশ (৩১), পবন গুপ্তা (২৪), বিনয় শর্মা (২৫) ও আকাশ কুমারের (৩৩) ।২০১৮ সালের জুলাইতে সুপ্রিম কোর্ট তাদের ২০১৭ সালের রায়ের পূনর্মূল্যায়ণের আবেদন খারিজ করে দেয়। বর্তমানে তারা এখন তিহার জেলে রয়েছে।