চিনাদের জন্য সারাজীবনের জন্য বন্ধ হল দিল্লীর হোটেলের দরজা! বড়সিদ্ধান্ত মালিক পক্ষের

0
Uttar Pradesh, June 17 (ANI): Members of traders union burn effigy of Chinese President Xi jinping as they protest against China after the face off at LAC, in Lucknow on Wednesday. (ANI Photo)

সমাচার ডেস্ক: গত ১৫ ই জুন লাদাখের গালওয়ান উপত্যকায় চীন ও ভারতের মধ্যে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনার মৃত্যু হয় আহত হয় অনেক। এবং ভারতীয় সেনাবাহিনীর পাল্টা হামলায় কমপক্ষে চীনের ৪০ জন সেনা খতম হয়েছে। সেদিন প্রথমে ভারতীয় সেনাবাহিনীর উপর হামলা চালায় চিনা সেনা।এই সংঘর্ষের পর থেকেই দেশজুড়ে ‘বয়কট চিন’ চলছে।

এবার এই চিন-বিরোধী আবহে দিল্লির হোটেল অ্যান্ড হোটেল ওনার্স অ্যাসোসিয়েশন পক্ষথেকে দিল্লির কোনও অতিথিশালা, হোটেলে চিনা নাগরিকদের ঘর ভাড়া না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) নামে বণিক সংগঠনটি ব্যবসায়ী ও পরিষেবা দাতাদের চিনকে বয়কট করার যে আবেদন করেছে। তার আবেদনে সাড়া দিচ্ছেন হোটেল, গেস্ট হাউসের মালিকরা। দিল্লিতে গেস্ট হাউসের সংখ্যা প্রায় ৩ হাজার।

প্রসঙ্গত, ১৫ জুন (সোমবার রা)লাদাখে ভারতীয় ও চিনা সেনার মধ্যে সংঘর্ষে এক ভারতীয় কর্নেল ও ১৯ জওয়ানও প্রাণ হারিয়েছেন। কিন্তু সরকারি ভাবে খবর অনুযায়ী এই পর্যন্ত ২০ জন ভারতীয় সেনা শহীদ হয়েছে।গত ৪৫ বছরে যা হয়নি তা সোমবার রাতে হয়়ে গেল।