রামদেবকে চিটিংবাজ বলে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি অধীরের

0

রাজীব ঘোষঃ- আপনি সত্যিই একটা চিটিংবাজ বটে। ভোজবাজির মতো করোনা সারিয়ে দিতে পারেন আপনি। যোগ প্রশিক্ষক রামদেবকে টুইট করে বলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। রামদেব দাবি করেছেন করোনার ওষুধ আবিষ্কার করে ফেলেছেন তিনি। পতঞ্জলি আয়ুর্বেদ এর করোনিল খেলেই 7 দিনে সারবে করোনা, 100% নিশ্চিত।

এর পরেই লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী তাকে টুইট করে এই কথা বলেন। তিনি লিখেছেন, সরকারের উচিত এই গেরুয়া ভেকধারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া। পতঞ্জলির প্রতিষ্ঠাতা বাবা রামদেব সংবাদমাধ্যমের কাছে দাবি করেন তাঁর আবিষ্কৃত আয়ুর্বেদিক ওষুধ করোনিল এবং স্বসারি দেশের 280 জন কোভিড পজিটিভ রোগীর ওপর পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করা হয়েছিল। তিন দিনের মধ্যে 65 শতাংশ রোগীর রিপোর্ট নেগেটিভ এসেছে। সংক্রমণ সেরে গিয়ে সবার শারীরিক অবস্থা স্থিতিশীল।

করোনিলের ট্রিটমেন্ট 100 শতাংশ রোগীর সাত দিনের মধ্যে সংক্রমণ কমে গেছে। একটি ও মৃত্যু নেই। এই সপ্তাহ থেকে সারাদেশে 545 টাকার বিনিময়ে ওষুধ পাওয়া যাবে বলে তিনি জানান। তার এই দাবির পর এই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তথ্য চেয়ে পাঠানো হয়েছে। শুধু তাই নয়, অসুখটির প্রচার বিজ্ঞাপন-বিপণন সব বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার। আয়ুস মন্ত্রক পতঞ্জলি কে নোটিশ পাঠিয়ে জানায়, যত তাড়াতাড়ি সম্ভব এই ওষুধের উপাদান কি কি সেটা জানাতে হবে।

তিনি যে রোগীদের উপরে গবেষণা করেছেন তার বিস্তারিত তথ্য জানাতে হবে। কোন হাসপাতালে পরীক্ষা চলেছে, ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য এই সংস্থা আদৌ সরকারের কাছে নাম লিখিয়েছিল কিনা সবটাই বিশদে জানতে চেয়েছে কেন্দ্র। আয়ুষ মন্ত্রকের নোটিশে লেখা আছে এই দাবির সত্যতা এবং এর পেছনে বিস্তারিত ও বৈজ্ঞানিক গবেষণা থাকার কথা সে সম্পর্কে মন্ত্রক কিছু জানে না।

পাশাপাশি যে ওষুধটি আবিষ্কৃত হয়েছে উত্তরাখণ্ডের হরিদ্বারে, আয়ুর্বেদিক ওষুধ হিসেবে অনুমোদন লাইসেন্স আছে মন্ত্রক সেটাও দেখতে চেয়েছে। করোনা ভাইরাসের প্রতিষেধক আবিষ্কার করতে গিয়ে বিশ্বের তা বড় বিজ্ঞানী বিশেষজ্ঞদের ঘুম ছুটে গিয়েছে। এই পরিস্থিতিতে যোগ প্রশিক্ষক বাবা রামদেব দাবি করেছেন, তিনি করোনার ওষুধ আবিষ্কার করে ফেলেছেন। সেই প্রসঙ্গে তাঁর উদ্দেশ্যে টুইট করে এই কথা বলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।