ভারত মাতার সন্তানরা দিয়েছিল প্রথম ধাক্কাঃ এবার বিশ্বের দুয়ারে মাথা হেঁট ড্রাগনের; লাল চীন এখন ফ্যাকাশে

0

সমাচার ডেস্কঃ- চীন যত আগ্রাসী মনোভাব নিয়ে ভারতের দিকে এগিয়ে এসেছিল আবার ঠিক ততটাই জুবুথুবু হয়ে ফিরে গেছে এর পেছনে। এর পেছেনে রয়েছে ভারতের আত্মনির্ভরশীলতা ও বিশ্ব কূটনীতিতে ভারতের এক প্রধান দাবি হয়ে ওঠার জায়গা। প্রসঙ্গত উল্লেখ্য যেভাবে টিকটক কে প্রায় চিনন ছাড়তে হচ্ছে এরপরে বড় বড় বাণিজ্যিক সংস্থা কেউ হয়তো চিনতে হবে চীন কে।

 

ভারতের প্রত্যেকটি জন টিকটক করা বাতিল করে দিয়েছিল। এরপর ভারত সরকার নিয়েছিল এক বড় পদক্ষেপে। যেখানে বন্ধ হয়ে গেছিল চীনের প্রত্যেকটি অ্যাপস। সেই ধাক্কা সামলাতে না পেরে এবার হুড়মুড়িয়ে পড়ল চীনের বাণিজ্য। জনপ্রিয়তার শিখরে থাকা সোশ্যাল মিডিয়া অ্যাপ টিকটক চীনের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করতে লন্ডনে নিজেদের হেড কোয়ার্টার বানাতে পারে। আর এই নিয়ে ব্রিটেন সরকারের সাথে কথাবার্তা চালাচ্ছে টিকটক কর্তৃপক্ষ ।

 

রয়টার্সের একটি রিপোর্ট অনুযায়ী, চীনের সাথে সম্পর্ক ছিন্ন করতে টিকটক নতুন পদক্ষেপ নিতে চলেছে। ভারতের সাথে সাম্রাজ্যবাদী নীতি ও একনায়ক তন্ত্র নীতি ধারন করলে কি অবস্থা হবে এবার হাড়ে হাড়ে বুঝতে পারছেন ড্রাগনের দেশ। উল্লেখ্য, চীনের সাথে সম্পর্ক থাকার কারণে ভারত টিকটক সমেত ৫৯ টি চাইনিজ অ্যাপে নিষেধাজ্ঞা জারি করেছিল।