“গৃহবন্দীর ২১” দশটি বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর,দু মাসের টাকা ঢুকবে একসাথে একাউন্টে!

0

১)দোকান জিনিস কেনার ক্ষেত্রে এক্কাদোক্কা খেলার মত গোল কেটে দেওয়ার কথা বললেন মুখ্যমন্ত্রী। যাতে সবাই কিছুটা দূরত্ব থেকে জিনিস গুলো সংগ্রহ করতে পারেন।

২)হোম ডেলিভারি না আটকানোর নির্দেশ। মানুষের সার্ভিস থেকে বিচ্যুত না হয় তার জন্য ব্যবস্থা নিতে থাকবে। পুলিশদের এক কথায় যোগাযোগ টাকে আরও সহজ করতে হবে।

৩)কলকাতা এবং হাওড়া পুলিশের মধ্যে সমন্বয় সাধন করতে বললেন। এক কথায় বিভিন্ন জেলার মধ্যে সমন্বয় যাতে খুব দ্রুত হয় তার ব্যবস্থা করতে বললেন

৪)সবজি বিক্রি করতে গেলে তাকে আটকানো যাবেনা। সবজি বিক্রি করতে গেলে তাকে আসতে দিতে হবে কৃষকদেরকে বিক্রি করতে আসতে দিতে হবে।

৫)ইমারজেন্সি নাম্বারের কথা ঘোষণা করলেন পাইনি 1070- toll free

Emergency

0332214-3526

৬)জ্বর হয়েছে বলে তাকে থাকতে দেবো না এরকম দানবিক না হয়ে মানবিক মুখ দেখবার কথা বললেন মুখ্যমন্ত্রী। সামাজিকতা কথা বলেন তিনি।

৭)কেউ খাবার না পেলে বিডিও বা আই সি কে জানান। রেশন ব্যবস্থা কে সচল রাখার কথা বললেন তিনি কিন্তু যাতে অন্য রকম জটলা না হয়।

৮) সোশাল পেনশন হোল্ডারদের এপ্রিল-মে মাসের টাকাটা একসাথে দেওয়ার কথা বললেন।

৯) যোগাযোগ ব্যবস্থা একটা হেলপ্লাইন করে তাদের সাথে সংযোগ স্থাপনের চেষ্টা করা এবং সময়মতো টাইমটা কে ম্যানেজমেন্ট করবার কথা বললেন। এবং হেলথ ডিপার্টমেন্টে হাসপাতালে করা কর্মীদের ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থা টা দেখে দিবে বললেন।

১০) গোটা রাজ্যে পাস ইস্যু করা হবে যাতে কোনরকম অত্যাবশ্যকীয় পণ্য কারী কর্মীদের সমস্যা না হয়।