পাকিস্তান থেকে প্রশিক্ষণ নিয়ে বিজেপি নেতা কে খুন করে সন্ত্রাসবাদী আবিদ হাকানি, চাঞ্চল্যকর সিসিটিভি ফুটেজ

0

সমাচার ডেস্ক: উত্তর কাশ্মীরে বিজেপি নেতা ওয়াসিম বারী ও তার পরিবারের দুই সদস্যকে সন্ত্রাস চালিয়ে হত্যা করা হয়েছে। উত্তর কাশ্মীরের বান্দিপোরায় বিজেপি নেতা ওয়াসিম যখন তার পরিবারের অন্য সদস্যদের সাথে তাদের ই দোকানে বসেছিল তখন অতর্কিতে এই হামলা করা হয়।

উত্তর কাশ্মীরে বিজেপি নেতাদের ওপর হামলা চালানোর জন্য ইসলামী সন্ত্রাস বাহিনীকেই সন্দেহ করছেন সুরক্ষা বিভাগ।

খবরে যতটুকু প্রকাশিত হয়েছে তা হল, বুধবার সন্ধ্যা সাড়ে আটটায় বান্দিপোরা থানায় ধরা পড়া সিসিটিভি ফুটেজে আবিদ হাকানি নামের এক ইসলামিক সন্ত্রাসীকে ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে।

বিশেষ সূত্র অনুযায়ী খবর,সন্ত্রাসবাদীদের এই দলটি ওয়াগা সীমান্ত হয়ে পাকিস্তানে গিয়েছিলো প্রশিক্ষণ নিতে। সন্ত্রাসের প্রশিক্ষণ নিয়ে তারা আবার সন্ত্রাসী হিসাবে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছিল।

 এর আগে, জম্মু ও কাশ্মীরের ইউটিআইয়ের আইজি বিজয় কুমার বলেছিলেন যে ওয়াসিম বারী পর্যাপ্ত সুরক্ষার মধ্যে ছিলেন। তবে দায়িত্বে থাকা কর্মীদের পক্ষে অবশ্যই কিছু টা অবহেলা ছিল যে কারণে এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেল।জম্মু-কাশ্মীর পুলিশও অবহেলার জন্য আট পুলিশ সদস্যকে আটক করেছে এবং আক্রমণ করার সময় নেতার আশেপাশে না থাকায় তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য তাদের গ্রেপ্তার করেছে।

খবরে আরো বলা হয়েছে যে, সন্ত্রাসীরা যখন নেতার দিকে গুলি চালান তখন পুলিশকর্মীরা বাড়ির ভিতরে ছিলেন। এই বিষয় নিয়ে তাদের ওপর জিজ্ঞাসাবাদ করা হবে বলে মনে করা হচ্ছে। পুরো বিষয়টাই তদন্তের উপর নির্ভর করছে।