ভয়ঙ্কর গ্রাসঃ প্রথম স্থান সময়ের অপেক্ষা!৯১ হাজার আক্রান্ত ২৪ ঘণ্টায়, মোট মৃত ৭১ হাজার পার

0

সমাচার ডেস্ক:বিশ্বের কোভিড পরিসংখ্যানে এখন ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। আর শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। করোনা আক্রান্তের সংখ্যা দিনের পর দিন মুহূর্তে থেকে মুহূর্তে যেভাবে বাড়ছে তাতে কিন্তু আশার বাণী যে খুব একটা শোনা যাবে তেমনটি নয় ।একদিকে আনলক পর্ব শুরু হয়েছে অন্যদিকে সংখ্যা ক্রমশ গ্রীষ্মের দাবদাহের মত বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৯১ হাজার মানুষ।

মৃতের সংখ্যা হাজারের বেশি। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৬৯ হাজার। চিন্তার ভাঁজ পড়েছে স্বাস্থ্যকর্মীদের মাথায় ।একদিকে যখন করোনার গ্রাস অন্যদিকে দ্রব্যমূল্য বৃদ্ধি সমস্ত বিষয় এখন মিলেমিশে একাকার।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে, সোমবার ৭ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪২,০৪,৬১৩। এখনও পর্যন্ত দেশে কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৭১,৬৪২ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৩২,৫০,৪২৯ জন। ভারতে এখন অ্যাকটিভ কেস ৮,৮২,৫৪২। সবচেয়ে বেশি নজর কেড়েছে এই বিষয়টি।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০,৮০২ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ১০১৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৯,৫৬৪ জন। ভারতে এখন সুস্থতার হার ৭৭.৩১ শতাংশ এবং মৃত্যুহার ১.৭১ শতাংশ।