চাইনিজ রিপোর্টে ভয়ঙ্কর চাঞ্চল্যকর তথ্য, সেরে ওঠার পর প্রায় ৯০ শতাংশ মানুষের ফুসফুস মারাত্মভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। অনেকে দ্বিতীয় বার আক্রান্ত

0

সমাচার ডেস্কঃ- চীনের ওহান প্রদেশ থেকেই তৈরি হয়েছিল এই ভাইরাস। এমনটাই দাবি জানিয়ে এসেছে আমেরিকার ট্রাম্প প্রশাসন। নভেম্বরেই ভোট ঘাড়ে নিশ্বাস ফেলছে আমেরিকার। তার মাঝেই একদিকে যুদ্ধের প্রস্তুতি অন্যদিকে করোনাভাইরাস এর সাথে যুদ্ধ । এর মাঝেই আরো এক দুঃসংবাদ।

 

কিন্তু সারা বিশ্বের জন্য একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি করতে পারে। যদিও ভারতের সুস্থতার হার অনেক বেশি এটা ভেবেও অনেকে নিজেদের রক্ষা করছেন। কিন্তু এই খবর শোনার পর নড়েচড়ে বসতে হবে তাকেও। দুঃসংবাদ শোনাল উহানের সংস্থা।

 

তবে এরই মধ্যে আরও এক ভয়ানক খবর শোনাল উহান বিশ্ববিদ্যালয়ের ঝোংনান হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটের পরিচালক পেং ঝিয়ংয়ের নেতৃত্বে একটি দল। ১০০ জন করোনা রোগ থেকে নিষ্কৃতি প্রাপ্ত মানুষের উপর গবেষণা করে তারা জানিয়েছে, করোনা থেকে মুক্তি ঘটলেও, মানুষ সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন না ।

 

আক্রান্ত হচ্ছে মানুষের বিশেষ অঙ্গ তাঁদের সমীক্ষা জানাচ্ছে, করোনা থেকে সেরে ওঠার পর প্রায় ৯০ শতাংশ মানুষের ফুসফুস মারাত্মভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। আবার অনেকে দ্বিতীয় বার করে করোনার কবলেও পড়ছেন।