মজবুত দোস্তিঃ করোণা যোদ্ধা আত্মনির্ভর ভারতের পাশে ফ্রান্স; পাঠালো প্রচুর ভেন্টিলেটর টেস্টিং কিট 

0

সমাচার ডেস্ক: ফ্রান্সের বিমান বাহিনীর A330 MRTT বিমানে করে ভারতে ৫০টি ওসিরিস-৩ ভেন্টিলেটর ও বাইপেপ মোড সহ ৭০টি ইউওয়েল ৮৩০ ভেন্টিলেটর পাঠিয়েছে। সেইসঙ্গে ৫০ হাজার উচ্চ মানের সেরোলজিকাল টেস্ট কিট এবং ৫০০০০ নাসিকা ও লালারস নেওয়ার যন্ত্রও পাঠিয়েছে’।

ভারত চীন সম্পর্ক উত্তেজনার মধ্যেই আমেরিকা চীন কে কড়া বার্তা দিয়েছে। যুদ্ধ পরিস্থিতির দামামা চারিদিকে। কিন্তু ভারতের বন্ধুর অভাব নেই। চীনের ক্রীতদাস পাকিস্তান নেপাল পিছন থেকে ছুরি মারার চেষ্টা করলেও বিশ্বের বড় বড় শক্তিগুলো এখন ভারতের প্রধান বন্ধু। যার ফল হাতেনাতে পাচ্ছে ভারত। ফ্রান্স ভারতকে দিল একাধিক করোনার উপাদান।

ধন্যবাদ মোদী জিকে ভারতে অবস্থিত ফ্রান্সের রাষ্ট্রদূত ইমানুয়েল লেনেইন ট্যুইট করে জানান, ‘ফ্রান্সে যখন করোনা পরিস্থিতি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল, তখন ভারতের প্রধানমন্ত্রী সাহায্যের আশ্বাস দিয়েছিলেন। সেইমত ভারত থেকে প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ভারতে এসেছিল। সেই কারণে আমি মোদী জিকে অনেক ধন্যবাদ জানাই’। এরপর ভারত মহাসাগরে ভারত চীনের জন্য তৈরি করে রেখেছে রণসজ্জা দক্ষিণ চীন সাগরের জল এখন যুদ্ধের বারুদে ফুটছে বলা চলে।

ফ্রান্সের সাহায্য ভারতকে বন্ধু দেশ ভারতকে এবার করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের প্রয়োজনীয় সামগ্রী তুলে দিল ফ্রান্স। মহামারি করোনা ভাইরাসের থেকে রক্ষা পেতে প্রয়োজনীয় চিকিৎসা দ্রব্য ভেন্টিলেটর, টেস্টিং কিট ভারতের পালাম এয়ার ফোর্স স্টেশনে নিয়ে এসেছে ফ্রান্সের বায়ুসেনার বিমান।