ফের কঠোর লকডাউন,গোষ্ঠী সংক্রমনের আভাস! বেলা ১১ টা ৩টা মধ্যে সমস্ত বন্ধের নির্দেশ মালদা প্রশাসনের

0

মালদা: কিছুদিন আগেই দেশে করোনা সংক্রমণের হার হুহু করে বাড়ছিল আর তার মধ্যে পড়েছিল পশ্চিমবঙ্গের অনেক জেলা। সেই জেলার মধ্যে এবার নতুন করে লিপিবদ্ধ হল মালদা জেলার নাম। কারণ গোষ্ঠী সংক্রমনের এক প্রাথমিক পর্যায়ে লক্ষ্য করা যাচ্ছে শহরের বিভিন্ন অঞ্চলে। ঊর্ধ্বমুখী না হলেও সংক্রমনের হার এর ক্রমবর্ধমান যে চিন্তার ভাঁজ ফেলেছে তা প্রশাসন হাড়ে হাড়ে টের পেয়েছে। যার ফলস্বরূপ পুনরায় লকডাউন এবং তাহাতে নির্দেশ পালন করতে বলেছে উর্দ্ধতন কর্তৃপক্ষ।

জেলা শাসক রাজর্ষী মিত্র জানান,জেলায় করোনা সংক্রমণ ধরা পড়েছে। সংক্রোমণ যাতে বেশি না ছড়াই তাঁর জন্য একটি বৈঠক করা হয়েছে। সংক্রমণ রুখতে কিছু পদক্ষেপ গ্রহন করা হয়েছে। দ্রুত তা কার্যকারী করা হবে। এর সূত্রপাত বহুদিন আগেই বিভিন্ন অঞ্চল জুড়ে শুরু হয়েছিল।চাঁচোল,রতুয়া,গাজল কালিয়াচক,সুজাপুর এলাকাতে করোণা আক্রান্ত হতে দেখা গিয়েছে। সম্প্রতি করোনা সংক্রমণ শহরের মধ্যে ছড়াতে শুরু করেছে।

ইংরেজবাজার শহরের কৃষ্ণপল্লি,মালঞ্চপল্লী,বালুচর, মহেশমাটি,হায়দারপুর অন্যদিকে পুরাতন মালদার বাচামারি,খয়হাট্টা, মহানন্দা কলোনি সহ একাধিক এলাকায় আক্রান্ত হয়েছে। যদিও তাদের চিকিৎসা চলছে মালদার কোভিড হাসপাতালে। সংক্রমণকে রুখতে বারবার বৈঠক করতে হয়েছে স্বাস্থ্য ও প্রশাসন আধিকারিকদের কিন্তু হাতের বাইরে পরিস্থিতি যাবার আগেই তাকে নিয়ন্ত্রণে রাখবার চূড়ান্ত ব্যবস্থার বেঁধে দিচ্ছে প্রশাসন মালদা বাসীদের জন্য।সচেতনতা প্রচার করা হবে জোরদারভাবে।

সমস্ত দোকানের ক্ষেত্রে একটা সময় নির্ধারণ করা হয়েছে। বাজার গুলি যে রকম খুলছে খুলবে। এই জরুরী অবস্থায় সবজি বাজার সকাল ৬টা থেকে ১১ টা পর্যন্ত খোলা রাখা হবে। অন্যান্য বাজার বিকেল তিনটে পর্যন্ত খোলা থাকবে।