কলকাতা নাইট রাইডার্সকে নিজের মতো তৈরি করতে চেয়েছিলেন সৌরভ গাঙ্গুলি,স্বাধীনতা দেননি শাহরুখ!

0

সমাচার ডেস্ক: আমাদের প্রাণের দাদা সৌরভ গাঙ্গুলী বর্তমানে BCCI এর সভাপতি। সম্প্রতি গৌতম ভট্টাচার্য সাথে ইউটিউব শো জিবি কর্নারে কথা বলার সময় শাহরুখের বিষয়ে একটি কথা বলেন তিনি। দাদা বলেন -আইপিএলে দল পরিচালনায় নাক গলায় ফ্র্যাঞ্চাইজিরা।

2011 সালে কলকাতা নাইট রাইডার্স এর নেতৃত্ব গৌতম গম্ভীরের হাতে দিয়ে শাহরুখ বলেছিলেন -“এটা তোমার দল তুমি করতেও পারো আর ভাঙতে ও পারো। আমি এতে মাথা গলাবো না।”কিছুদিন আগেই গম্ভীর একথা জানিয়েছেন।গম্ভীরের এই কথা বলার পরই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ফ্র্যাঞ্চাইজির এরকম মানসিকতার প্রশংসা করেন।পাশাপাশি তিনি এও বলেন যে আইপিএলের প্রথম মরশুমে তিনি শাহরুখ এর কাছ থেকে এটাই আশা করেছিলেন যদিও তিনি তা পাননি।

সৌরভ গাঙ্গুলী এই প্রসঙ্গে বলেন যে-“কিছুদিন আগেই দেখছিলাম গম্ভীর বলছে যে শাহরুখ ওকে নিজের মতো করে দল চালাতে বলেছিল। বলেছিল যে দলের বিষয়ে ও কোন নাক গলাবে না।চতুর্থ বছরে এসে এটা ওর মনে হয়েছিল অথচ প্রথম বছরে ঠিক এটাই আমি চেয়েছিলাম তবে পাইনি।”

সৌরভ আর‌ও এই প্রসঙ্গে বলেন যে-“সেরা আইপিএল ফ্র্যাঞ্চাইজি সেগুলোই যারা ক্রিকেটারদের উপরেই দল ছেড়ে দেয়। চেন্নাইএর দিকে তাকাও, ধোনি নিজের দল চালায়। মুম্বাই কখনো রোহিতকে বলে না যে‌ একে দলে না,ওকে দলে নাও।”

নাইট রাইডার্স এ থাকাকালীন কোচ জন বুকাননের সাথে ঝামেলার প্রসঙ্গ উল্লেখ করে সৌরভ গাঙ্গুলী বলেন-চিন্তাভাবনা তফাৎটা এখানে বাধা হয়ে দাঁড়াচ্ছে। কোচের মনে হয়েছিলো চার জন ক্যাপ্টেন দরকার। প্রথম মরশুমের শেষ দিকে তাই সমস্যা তৈরি হয়েছিল। সমস্যা আমাকে নিয়ে ছিল না। কোচের কাছে সমস্যা ছিল একটা ক্যাপ্টেন এ দল পরিচালনার সিস্টেম নিয়ে। পরে ওকেই সরে যেতে হয়।”