পাকিস্তানের জয়ে সোশ্যাল মিডিয়া উল্লাস, চাকরিও গেল গ্রেফতার ও হলো স্কুল শিক্ষিকা,শাস্তি দিল আদালত

0

সমাচার ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ভারত-পাকিস্তান ম্যাচের সময় পাকিস্তান দলের জয়ের পর পাকিস্তানকে সমর্থন করা উদয়পুরের স্কুল শিক্ষিকা নাফিসা আত্তারিকে পুলিশ গ্রেপ্তার করেছে।প্রায় ছয় ঘণ্টা পর আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

বুধবার সকালে উদয়পুর শহরের আম্বামাতা থানা পুলিশ জাতীয় ঐক্যের বিরুদ্ধে বক্তৃতা বা কাজের জন্য আইপিসির ১৫৩বি ধারায় শিক্ষিকা নাফিসা আত্তারিকে গ্রেপ্তার করেছে। তাকে আদালতে হাজির করার আগে পুলিশ ওই শিক্ষিকার ডাক্তারি চেকআপ করে আদালতে হাজির করে। শিক্ষকের আইনজীবী রাজেশ আদালতে জানান, ওই শিক্ষক মজা করে সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট করেছিলেন। এ জন্য তিনি প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন। এরপর ২০ হাজার টাকার ফাইন ও জামিনে মুক্তির আদেশ দেন আদালত।

উল্লেখ্য, গত রবিবার দুবাইতে ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন, নাফিসা আত্তারি নামে এক স্কুল শিক্ষিকা পাকিস্তানের জয় উদযাপন করে সোশ্যাল মিডিয়ায় একটি স্ট্যাটাস পোস্ট করেছিলেন। তিনি তার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে পাকিস্তানি খেলোয়াড়দের ছবি দিয়ে ‘উই ওয়ান’ রেখেছিলেন। যার জন্য স্কুলের একজন অভিভাবক তাকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি পাকিস্তানকে সমর্থন করেন কিনা, তখন তিনি তার উত্তরও ‘হ্যাঁ’ লিখেছিলেন।

যার জেরে ওই শিক্ষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরের দাবিতে বিক্ষোভও করেছে মানুষ।এই আন্দোলনের পর, বিদ্যালয়ের ট্রাস্ট অবিলম্বে শিক্ষক নাফিসা আত্তারির চাকরি থেকে বরখাস্ত করে দেয়। ট্রাস্টের এক বিজ্ঞপ্তিতে চেয়ারম্যান তার অপসারণের বার্তাও গণমাধ্যমে পাঠিয়েছিলেন।