মুখ‍্যমন্ত্রীর সঙ্গে তাৎপর্যপূর্ণ কথা হয়েছে, পদক্ষেপ করবেন, জানান রাজ্যপাল

0

রাজীব ঘোষ:- রাজ্যপাল জগদীপ ধনকর সাংবাদিক বৈঠক করেন। সেই বৈঠকে তিনি বলেন, রাজ্য বাসীর জন্য ভাবা সাংবিধানিক কর্তব্য। রাজ্য এখন কঠিন সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। রাজ্যের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই।

 

করোনা, আমপান পরবর্তী পরিস্থিতিতে এখন কঠিন সময়। এখন সম্প্রীতি রক্ষা করে চলতে হবে। এই পরিস্থিতিতে সবাই রাজ্যের তহবিলে সাহায্য করুন। এই সংকটে রাজ্য এবং কেন্দ্রকে একসঙ্গে কাজ করতে হবে। সবাইকে এই অবস্থায় সহযোগিতা করতে হবে। দেশজুড়ে লকডাউন পরিস্থিতির পরে তিনি সাংবাদিক বৈঠক করছেন বলে জানান।

 

সেখানে রাজ্যপাল আরও বলেন, এখন শিক্ষাক্ষেত্রে বিতরকের সময় নয়। সকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে উল্লেখযোগ্য আলোচনা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ব্যাপারে পদক্ষেপের আশ্বাস দিয়েছেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে তাৎপর্যপূর্ণ আলোচনা হয়েছে। আরও আলোচনা চালিয়ে যেতে চাই। সহ-উপাচার্য নিয়ে অনভিপ্রেত পরিস্থিতি তৈরি হয়েছে। এই সময় এটা না হলেই ভালো হতো। পুরো বিতর্কে ইতি টানতে চাই।

 

রাজনীতির উর্ধ্বে উঠে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চাই। এই ধরনের বিতর্ক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের কোন উপকারে আসবেনা। মুখ্যমন্ত্রীর সঙ্গে আমিও মনে করি এই ধরনের বিতর্ক অবাঞ্চিত। বর্তমান পরিস্থিতিতে কোনো বিতর্ক চান না বলে জানালেন রাজ্যপাল জগদীপ ধনকর। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য নিয়োগকে কেন্দ্র করে রাজ্যের সঙ্গে সংঘাত তৈরি হয় রাজ্যপালের। সেই ব্যাপারে তিনি এদিন সাংবাদিক বৈঠক করেন।