পাকিস্তান থেকে আসা হিন্দু উদ্বাস্তুদের জন্য বড়সড় পদক্ষেপ গ্রহণ করলে শিখর ধাওয়ান

0

সমাচার ডেস্ক :- লকডাউনের ফলে কাজ হারিয়ে বহু মানুষ ক্ষতিগ্রস্ত। অনেক জায়গায় লকডাউন এর ফলে কাজ হারানো মানুষদের অভাব দুর্দশার ছবি প্রকাশ পাচ্ছে। কোথাও থেকে যাচ্ছে অপ্রকাশিত। তবু বাস্তবটা সবজায়গাতেই কম বেশি এক। লকডাউন শিথিল হওয়ার পরেও সমস্যা একই রয়েছে কমবেশি। উদ্বাস্তু অভাবী মানুষদের পাশে অনেক সেলিব্রেটি ই দাঁড়িয়েছেন।সেই তালিকায় নতুন সংযোজন হল ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান।উদ্বাস্তু মানুষদের পাশে দাঁড়ালেন তিনি।

 

দিল্লির মজলিস মেট্রো স্টেশনের কাছে পাকিস্তান থেকে আসা হিন্দু উদ্বাস্তুরা বসবাস করছেন দীর্ঘদিন ধরে। আজ পাকিস্তানি হিন্দু রিফিউজিদের সেই বস্তিতে গিয়ে শিখর ধাওয়ান তাদের প্রয়োজনীয় সামগ্রী দিয়ে সাহায্য করলেন। এমনকি তাদের শৌচাগার নেই শুনে সেই ব্যবস্থাও তিনি করে দিলেন। এই বস্তিতে সরকারি অনুদান পৌঁছালেও প্রয়োজন অনুপাতে তা পর্যাপ্ত ছিল না একথা এক বন্ধুর মুখ থেকে শুনে ধাওয়ান এগিয়ে যান সাহায্যার্থে। শিখর ভবিষ্যতেও ‌ তাদের সাহায্য করবেন বলে আশ্বাস দিয়েছেন।

 

এই প্রসঙ্গে শিখর ধাওয়ান বলেছেন-“এখানে এসে আমি ওদের থেকে যে পরিমাণ ভালবাসা ও আপ্যায়ন পেলাম তাতে সত্যি আমি মুগ্ধ। আমার এক বন্ধু এই উদ্বাস্তু শিবিরে থাকা মানুষগুলোর ভালমন্দ দেখাশোনা করেন। ওকে দেখেই আমি এগিয় এসেছি এই কাজে। ঈশ্বরকে অনেক ধন্যবাদ আমাকে এই সুযোগ‌ করে দেওয়ার জন্য। আমি আমার স্পনসর সংস্থাকে ও বলেছি, এখানকার বাচ্চাদের যেন ভবিষ্যতেও ক্রিকেট কিট পাঠানোর ব্যবস্থা করা হয়।”