মঙ্গলে নিজের নামে জমি কিনলেন বাঙালি ঘরের ছেলে শৌনক ! 

0

সমাচার ডেস্কঃ- জমি কিনার রেশের শেষ নেই । নিজের পছন্দের মতো জমি কিনতে অনেকেই বহু মুল্য প্রদান করেন ‌। এর মাঝে পৃথিবীর বাইরে ভিন গ্ৰহে জমি কিনে বসলেন  বাঙালি ঘরের ছেলে শৌনক । খুব সস্তা দামে এক একর জমি পেলাম তাই নিয়ে নিলাম বলে স্বীকারোক্তি শ্রীরামপুরের বাসিন্দা শৌনক দাসের।

 

শৌনক জমি কিনেছেন মঙ্গলে । সদ্য বিবাহিত , তাই শৌনকের মঙ্গলে জমি কিনা নিয়ে অনেকেই বলেছেন , সেই কি সংসার করবে তিনি । অবশ্য শৌনক বলেছেন , বিজ্ঞান উন্নত হচ্ছে । ভবিষ্যতে ভিন গ্ৰেহে মানুষ থাকতে পারেন । যাদিও আমি এ জমিতে যেতে পারবো কি না তা জানিনা ‌। 

 

নাসার সংস্থা জানিয়েছে , শৌনকের নামে এক চিপ ইতিমধ্যেই মঙ্গলে যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে ‌। শৌনক মোট এক একর জমি কিনেছেন । এই জমি কিনতে শৌনকের খরচ হয়েছে তিন হাজার টাকা ‌‌। মঙ্গলের ঠিক কোথায় তার জমি আছে , জমির দলিল শৌনকের কাছে রয়েছে । 

 

নাসার একটি সংস্থা এই জমি বিক্রি করেছিল । যার অংশিদার কিনলো শৌনক । শৌনকের কথায়, “সম্ভবত আমিই প্রথম বাঙালি, যে মঙ্গলে জমি কিনলাম। হয়তো আমি যেতে পারব না। তবে সকলকে বলতে তো পারব, আমার মঙ্গলে জমি আছে।”এর পাশাপাশি শৌনক চন্দ্রযানের নকশা কেমন হবে তা নিয়ে কাজ করছে।