মুরগি থেকে ছড়াচ্ছে সালমোনেলা ব্যাকটেরিয়া, মৃত্যু হয়েছে ১ জনের, হাসপাতালে ভর্তি ৮৬ জন 

0

সমাচার ডেস্ক: বিশ্বজুড়ে মহামারীর আকার ধারণ করেছে চীনের প্রাণঘাতী করোনা ভাইরাস। দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা ।তার সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যা ও। এবার এক নতুন ব্যাকটেরিয়া ছড়াচ্ছে মুরগি থেকে।

তবে এখন পর্যন্ত সালমোনেলা ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একজনের। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৮৬ জন। ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এর পক্ষ থেকে এই সালমোনেলা ব্যাকটেরিয়ার সংক্রমনের কথা জানিয়েছেন।

তাঁদের তথ্য অনুযায়ী গত ২ মে থেকে সালমোনেলায় আক্রান্ত হয়েছে মোট ৩৬৮ জন। তবে পোলট্রি থেকেই ছড়ায় সালমোনেলা। এমনটাই জানিয়েছেন বিশেষজ্ঞরা। তবে চলতি বছরে মোট ৪৬৫ জন এই ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়েছেন।

তবে চিন্তার ব্যাপার নেই অনেকেই সুস্থ হয়ে উঠছেন।এখন শুধু ৮৬ জন হাসপাতালে ভর্তি রয়েছে।আমেরিকার ৪২ টি প্রদেশ থেকে এই ব্যাকটেরিয়া ছড়ানোর খবর পাওয়া গেছে।বিশেষজ্ঞরা জানিয়েছেন পোল্ট্রিতে থাকা মুরগির শরীর থেকেই সালমোনেলা ছড়াচ্ছে।

তবে গতবছরও একই সময়ে সালমোনেলায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। তবে এই মূহুর্তে সালমোনেলা ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্তের মধ্যে পাঁচ বছরের কম বয়সী শিশুর সংখ্যা বেশি।