রাশিয়া বানিয়ে নিল Iron-Man স্যুট! ভারতের প্রকৃত বন্ধু পুতিন ভারতকে করবে আরও শক্তিশালী

0

সমাচার ডেস্ক: রেটনিক প্রোগ্রামের CEO আলবার্ট বেকাউ জানিয়েছেন,-” এই পোশাক তৈরির জন্য প্রথম পদক্ষেপ ছিল উন্নত এবং হালকা ওজনের মেটেরিয়াল খুঁজে বের করা। যাতে করে যুদ্ধকালীন সময়ে সেনাদের কোনরকম অসুবিধা না হয়।”

রাশিয়ার সাথে ভারতের সম্পর্ক কতটা মজবুত হয়েছে ঠিক ততটাই ভারত তার সামরিক বাহিনীর শক্তি বৃদ্ধি করতে পেরেছে। এমনকি ফ্রান্স আমেরিকা ভারতকে পুরোদস্তুর সাহায্য করে চলেছে বিভিন্ন কঠিন পরিস্থিতিতে। আর এর মাঝে এল এক নতুন খবর।

এই অত্যাধুনিক অস্ত্রের এক সম্ভার সেনাবাহিনীর হাতে তুলে দেয় তারা হবেন আরো সুরক্ষিত। কিন্তু কি কি আছে এর মধ্যে, কি কি সুবিধা পাওয়া যেতে পারে জেনে নিন এক নজরে। কি কি সুবিধা থাকছে এই পোশাকে?

আয়রন ম্যান স্যুট অর্থাৎ EO1-এ- হেলমেট, বডি আর্মার, শুধু এতোটুকুই নয় থাকছে আরো সুরক্ষা কবচ। কানের সুরক্ষাকবজ, প্রোটেক্টিভ গ্লাস, হাঁটু এবং কনুইয়ের সুরক্ষা কবজের পাশাপাশি থাকছে গ্রেনেড লঞ্চার, মেশিন গান, যুদ্ধের প্রয়োজনীয় চাকু, স্নিপার রাইফেলের মত শক্তিশালী অস্ত্র শস্ত্রও থাকতে পারবে।

কিন্তু কিভাবে তা যুদ্ধক্ষেত্রে প্রয়োগ হবে এর কিছু বৈশিষ্ট্য রয়েছে।এই আয়রন ম্যান স্যুটের আরও একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল- যুদ্ধাকালীন পরিস্থিতি যে কোন মুহূর্তেই সৃষ্টি হতে পারে।

তাই এই পোশাকে রাত এবং দিন উভয় যুদ্ধকালীন পরিস্থিতিতে যাতে সেনারা পরিস্কারভাবে সবকিছু দেখতে পায়, সেই পরিষেবাও দেওয়া আছে। এখন দেখার বিষয় যে এই অস্ত্র গুলো কিভাবে ভারতীয় সেনাদের হাতে যত দ্রুত সম্ভব পৌঁছানো যায়।