“বিরল মোদি” অবাক গ্রামবাসী! অজানা, অচেনা প্রত্যন্ত গ্রামের উসমানকে ফোন প্রধানমন্ত্রীর; পরীক্ষায় প্রথম হওয়ার শুভেচ্ছা,উপদেশ

0

সমাচার ডেস্ক: ধরুন আপনার ছেলে পরীক্ষায় প্রথম হয়েছে আর সেখানে ফোন করেছেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী। এরচেয়ে বড় প্রাপ্তি হয়তো জীবনে আর কিছু হতে পারে না। আর এমনটাই অবিস্মরনীয় কিছু ঘটেছে তার সাথে। উত্তর প্রদেশের আমরোহ’র উসমান সৈফি দ্বাদশ শ্রেণীর পরীক্ষা ৯৭.৮০ শতাংশ নম্বর প্রাপ্ত করেছে।

তাঁর এই সফলতায় তাঁর পরিবারের সবাই গর্ব অনুভব করছে।   একদিকে যেমন আত্মীয় এবং বন্ধুরা তাঁকে শুভেচ্ছা জানাচ্ছে, পরবর্তীতে সে বড় হয়ে আরও বড় জায়গায় যেতে চায় দেশের সেবা করতে চায় এমনটাই তার চিন্তা-ভাবনা কিন্তু সে চিন্তা ভাবনাকে আরো সুদৃঢ় প্রসারী করেছেন নারেন্দ্র মদি।

তেমনই অবাক ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে ফোন করে শুভেচ্ছা জানান।উসমান জানায়, আমার বাবা ভাঙাচোরা জিনিস এর দোকান চালায়, আমি পরীক্ষায় এত ভালো নম্বর এনেছি সেটা ওনার জন্য গর্বের বিষয়। উনি আমার পড়াশোনার জন্য সবরকম প্রচেষ্টা চালিয়েছেন।

উনি দিন-রাত পরিশ্রম করে আমাকে পড়িয়েছেন।” উসমান আরো বলে, “যখন আমার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে কথা হচ্ছিল, তখন আমি বিশ্বাস করতে পারিনি যে, দেশের এত সন্মানীয় ব্যাক্তির সাথে আমি কথা বলছি। উনি আমাকে বৈদিক অংক শেখার পরামর্শ দেন।”