২১২ টি স্তম্ভে ওপর তৈরি হবে অযোধ্যার রাম মন্দির, মন্দিরে ব্লু প্রিন্ট তৈরি করবে VHP

ওয়েব ডেস্ক: শনিবার অযোধ্যার মামলা নিয়ে ঐতিহাসিক রায় দিয়েছেন ভারতীয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চে ।সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী অযোধ্যার বিতর্কিত জমি হিন্দুদের দেওয়া হোক।মন্দির বানাতে তিন মাসের মধ্যে ট্রাস্ট বানানোর জন্য কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট অযোধ্যাতেই মসজিদের জন্য মুসলিম সুন্নি ওয়াকফ বোর্ডকে দেওয়া হবে ৫ একর বিকল্প জমি।

খুব শীঘ্রই বিশ্ব হিন্দু পরিষদের সহযোগিতায় তৈরি হবে রাম মন্দির কাজ।বিশ্ব হিন্দু পরিষদের (VHP) কাছে বেশ কিছু মন্দিরের নকশা তৈরি আছে। তার মধ্যে একটি নকশা নিয়ে গেরুয়া শিবিরের সংখ্যাগরিষ্ঠ অংশ সহমতে এসেছে।সেই নকশা অনুযায়ী তৈরি হবে ব্লু প্রিন্ট।

VHP খসড়া অনুসারে ২১২ টি স্তম্ভে ওপর তৈরি হবে রামমন্দির । ১২৮ ফুট উঁচু হবে রামমন্দির।প্রস্থ এবং দৈর্ঘ্য হবে ১৪০ ফুট এবং ২৭০ ফুট। ১.৭৫ লক্ষ ঘন ফুট পাথরের প্রয়োজন হবে রামমন্দির তৈরি করতে প্রয়োজন হবে ।

প্রসঙ্গত, দেশের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্কের সৃষ্টি হয় দাবি ও পাল্টা দাবিকে কেন্দ্র করে। হিন্দু পক্ষের দাবি, এই জায়গায় রামচন্দ্র জন্মগ্রহণ করেছিলেন, যেখানে ১৫২৮ সালে বাবর এর সেনাপতি মীর বাকি সেখানে এই বাবরি মসজিদ স্থাপন করেন