প্রধানমন্ত্রীকে সারেন্ডার মোদী বলে কটাক্ষ রাহুলের

0

রাজীব ঘোষ:- দেশের মধ্যে নতুন নতুন এলাকায় দ্রুত কোভিড 19 ছড়িয়ে পড়ছে। কেন্দ্রীয় সরকারের ঠেকানোর জন্য কোন পরিকল্পনা নেই। প্রধানমন্ত্রী নিশ্চুপ। তিনি অতি মাড়ির সঙ্গে লড়াই করার বদলে আত্মসমর্পণ করেছেন। এদিন টুইটারে এই কথা লিখেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

 

লাদাখে চীনা আগ্রাসনের পরে করোনা ভাইরাস সংক্রমণের প্রতিরোধের প্রশ্ন তুলে মোদিকে আক্রমণ করলেন রাহুল। এদিন তার টুইটের সঙ্গে একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর এটাচ করেছেন। সেই খবরে বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলার জন্য গত দুই সপ্তাহের সরকারি স্তরে এমন কেউ কোভিড 19 প্রতিরোধের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় প্রতিষ্ঠান আইসিএমআর এর একটিও বৈঠক হয়নি।

 

শেষবার 9 জুন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের বৈঠক হয়েছিল করোনা মোকাবিলা বিষয়ক মন্ত্রী গোষ্ঠীর। এদিন নতুন করে ভারতে 18552 জন করোনা আক্রান্ত হয়েছেন। যা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে। মৃত্যু হয়েছে 384 জনের। ভারত করোনার সংক্রমনের নিরিখে বিশ্বের চতুর্থ স্থানে রয়েছে। বিজ্ঞানী আইনস্টাইনের উক্তি তুলে ধরে রাহুলের খোঁচা, অজ্ঞতার চেয়ে ভয়ানক আর একটি জিনিসই রয়েছে, দম্ভ।

 

গালওয়ান সংঘর্ষের পরে প্রধানমন্ত্রী লাদাখে ভারতীয় ভূখণ্ডে চীনা সেনা ঢোকার অভিযোগ খারিজ করার পরে রাহুল সারেন্ডার মোদি বলে কটাক্ষ করেছিলেন। গত 12 ই ফেব্রুয়ারি রাহুল তার টুইট বার্তায় করোনার সম্ভাব্য বিপদ সম্পর্কে কেন্দ্রকে সজাগ করেছিলেন । কংগ্রেসের অভিযোগ, মোদি সরকার সেই সতর্কতায় কান দেয়নি।