শক্তিপরীক্ষা হবে বিধানসভায়, বললেন কমলনাথ

0

রাজীব ঘোষঃ- করোনা ভাইরাসের আতঙ্কে মধ‍্যপ্রদেশ বিধানসভার অধিবেশন ২৬শে মার্চ পর্যন্ত বন্ধ রাখেন স্পিকার।কিন্তু রাজ‍্যপাল লালজি ট‍্যান্ডন জানিয়ে দেন, মঙ্গলবার আস্থা ভোট করাতেই হবে।১৭ই মার্চের মধ্যে শক্তিপরীক্ষা না দিলে কমলনাথের সরকার সংখ্যালঘু হয়ে পড়বে।কমলনাথ রাজ‍্যপালের সঙ্গে বৈঠক করে বলেন, আগে সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনুক।তারপর বিধানসভায় শক্তিপরীক্ষা হবে।রাজ‍্যপালকে জানিয়েছি সাংবিধানিক রীতি মেনে যা করা হবে তাতেই রাজি আছি।

সোমবার মধ‍্যপ্রদেশ বিধানসভায় আস্থা ভোট হওয়ার কথা ছিল।রাজ‍্যপাল লালজি ট‍্যান্ডন বিধানসভায় সংক্ষিপ্ত ভাষণে বলেন, প্রত‍্যেককে সংবিধান মেনে চলতে হবে।বিধানসভার মর্যাদা রক্ষা করা সবার কর্তব্য।জোতিরাদিত‍্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দেওয়ার পর তার সঙ্গে ২২জন বিধায়ক ইস্তফা দেন।ফলে কমলনাথের সরকার সংখ্যালঘু হয়ে পড়ে।কমলনাথ আগে বলেছিলেন, বিধানসভায় সংখ‍্যাগরিষ্ঠতা প্রমানের জন্য যথেষ্ট সংখ্যক বিধায়ক তার পক্ষে আছেন।

এদিকে জোতিরাদিত‍্য সিন্ধিয়া কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমরের সঙ্গে দেখা করেন।সেখানে তার সঙ্গে প্রাক্তন মুখ‍্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ছিলেন। ২২জন বিদ্রোহী বিধায়ক ডিসকোয়ালিফায়েড হয়ে যান কিনা সেই বিষয়ে সলিসিটর জেনারেলের সঙ্গে আলোচনা করেন।ফলে এদিন মধ‍্যপ্রদেশ বিধানসভায় কমল সরকারের শক্তিপরীক্ষা হয়ে যেতে পারে।