মাস্ক না পরায় পরিযায়ী শ্রমিকদের উপর নির্যাতন পুলিশের , দেখুন ভিডিও

0

সমাচার ডেস্কঃ- লাডাউন সারাদেশেজুড়ে , পেটে খিদের জালা নিয়ে বাড়ি ফেরা ছাড়া আর কোনো উপায় পাচ্ছে না শ্রমিকরা । ফেরার পথে টাকা নেই হাতে তাই পায়ে ও সাইকেলে করেই বাড়ি ফিরছেন তারা । বাড়ি ফেরার পথে তাকে সঙ্গে ফের অমানবিক ব্যবহারের চিত্র ধরা পরলো সোশ্যাল মিডিয়ায় ‌। মুখে মাস্ক না পরায়  পরিযায়ী শ্রমিকদের রাস্তায় ফেলে নির্যাতন করেছে পুলিশেরা ।

এই প্রকাশ্য ভিডিওটি উত্তরপ্রদেশের হাপুর জেলার । মুখে মাস্ক না পরায় তাঁদের দেখতে পেয়ে কঠোর শাস্তি দেয় পুলিশ । এর পুরো ঘটনার পতক্ষদর্শী ছিলেন স্থানীয়রা । কেউ তাদের সাহায্য করেনি । 

 

 ভিডিওয় দেখা গিয়েছে, এক পুলিশ কর্মী তাঁদের রাস্তার এক প্রান্ত থেকে গড়াগড়ি খেতে খেতে অন্য প্রান্তে যাওয়া শাস্তি দায়েছে । আর থাম‌লেই এসে তাঁদের ব্যাটন দিয়ে মারছেন , আর চিৎকার করছেন । আশপাশে দাঁড়ানো অনেককেই দেখা যায় ছবি বা ভিডিও তুলতেই ব্যাস্ত । কিন্তু কেউই কোনও প্রতিবাদ করেননি। বরং অনেককেই হাসতে ও মজা পেতে দেখা যায়।

ঘটনাটির ভিডিও সামনে আসতেই শুরু হয় সমালোচনার ঝড় । সেই পুলিশ আধিকারির বিরুদ্ধে তদন্তের দাবি করা হয় । এইনিয়ে বারবার ঘটাচ্ছে পরিযায়ী শ্রমিকের উপর ঘটেছে অত্যাচার ও নির্যাতনের ঘটনা । লকডাউনের ফলে পরিযায়ী শ্রমিকরা প্রবল সমস্যার দিকে ।