জেলে পুলিশকর্মী মারধর করেছে, পুলিশের বিরুদ্ধে গুরুতর অভিযোগ নির্ভয়ার অন্যতম অপরাধী পবন গুপ্তার!

0

সমাচার ডেস্ক: সব ধরনের আইনি পথ বন্ধ হয়ে গিয়েছে ,চতুর্থবার জারি হয়েছে মৃত্যু পরোয়ানা। নতুন মৃত্যুর পরোয়ানা অনুযায়ী ,আগামী ২০ মার্চ ফাঁসির দিন ঘোষণা করা হয়েছে।এই নিয়ে চতুর্থ বার ফাঁসির দিন ঘোষণা করা হল। সেদিন ভোর ৫.৩০ মিনিটে ফাঁসি কার্যকর করা হবে।

বেশ কিছুদিন আগেই নির্ভয়ার অন্যতম আসামি দোষী মুকেশ সিং সুপ্রিম কোর্টে আবেদন দাখিল করে জানিয়েছে,পুরো বিচারপ্রক্রিয়ায় তাকে বিপথে চালিত করেছে তার আইনজীবী। সেই জন্য সিবিআই তদন্তেরও দাবি জানায় সে।

এবার ফের আদালতের দ্বারস্থ হল অপর দণ্ডিত পবন কুমার গুপ্ত। তাঁর অভিযোগ,দিল্লির মান্ডোলি জেলে থাকার সময় সেখানে দুই পুলিশকর্মী তাকে মারধর করেছিল। শুধু তাই নয় তিনি আরও জানিয়েছেন, মাথায় গুরুতর আঘাত লাগে।

সেজন্য ওই দুই পুলিশকর্মীর বিরুদ্ধে এফআইআর দায়েরের আর্জি জানিয়েছে পবন।সেই আর্জির অনুয়ায়ী জেল কর্তৃপক্ষের কাছে জবাব চেয়েছে আদালত। বৃহস্পতিবার এই বিষয়টি নিয়ে শুনানি হবে।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লির মুনিরকা এলাকায় চলন্ত বাসের ভিতরে ২৩ বছর বয়সি প্যারামেডিক্যাল ছাত্রীকে ৬ জন মিলে গণধর্ষণ করে। গোটা ঘটনাটি প্রকাশে আস্তেই দেশজুড়ে শুরু হয় বিক্ষোভ মিছিল।

নির্ভয়া গণধর্ষণকাণ্ডে ২০১৭ সালে ৪ জন অভিযুক্তকে ফাঁসির সাজা দেওয়া হয় মুকেশ (৩১), পবন গুপ্তা (২৪), বিনয় শর্মা (২৫) ও আকাশ কুমারের (৩৩) ।২০১৮ সালের জুলাইতে সুপ্রিম কোর্ট তাদের ২০১৭ সালের রায়ের পূনর্মূল্যায়ণের আবেদন খারিজ করে দেয়। বর্তমানে তারা এখন তিহার জেলে রয়েছে।