দলিত চাষি ও তাঁর স্ত্রীর উপর পুলিসের লাথি, ঘুঁষি, নির্মম অত্যাচার ভিডিও ভাইরাল

0

সমাচার ডেস্ক: রামকুমার আহিরওয়ার নামে এক ব্যক্তি গুনার এক টুকরো জমিতে চাষাবাদ করছিলেন যা রাজ্য সরকারের মালিকানাধীন বলে জানা গেছে। গুনা প্রশাসন ওই জমির অংশে একটি মডেল কলেজ স্থাপনের নির্দেশ দিয়েছিল। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এর আগেও একবার জমি খালি করার চেষ্টা করা হয়েছিল। তবে প্রশাসন এখন‌ও পর্যন্ত ভিত্তি প্রস্তর স্থাপনে ব্যর্থ হয়েছিল।

গুনা শহরের তহসিলদার নির্মল রাঠোর,যিনি ঘটনার দিন, ১৪ জুলাই ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি বলেন নজরদারিতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল। তার কথায়-“জমি পরিমাপন করার পরে, জেসিবি মেশিন দিয়ে যখন দখলটি অপসারণ করা হচ্ছে, তখন ঐ কৃষক দম্পতি বিষ সেবন করে আত্মহত্যা করার চেষ্টা করেছিল।”

রাজকুমার ও তার স্ত্রীকে সঙ্গে সঙ্গেই নিকটস্থ সরকারী হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরবর্তীকালে তাদের অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত রাজকুমার, তার স্ত্রী সাবিত্রী ও স্থানীয় লোকজনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে।

অন্যান্য অভিযোগের মধ্যে, আইপিসির ৩৫৩ ধারা (জনসাধারণের কর্মচারীকে তার দায়িত্ব পালনে বাধা দেওয়ার জন্য আক্রমণ বা ফৌজদারি বাহিনী, আইপিসির ৩০০৯ (আত্মহত্যার চেষ্টা)) এফআইআর-এ যুক্ত করা হয়েছে।