উত্তরপ্রদেশে মা মেয়ের প্রকাশ্যে আগুন দেওয়ার ঘটনায় পুলিশ ইনচার্জ কে সাসপেন্ড

0

সমাচার ডেস্ক: উত্তরপ্রদেশের লখনউয়ের গুরুত্বপূর্ণ এলাকা, রাস্তার ওপরেই আছে রাজ্যের বিধানসভা ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস। রাস্তাতেই কিনা দিনের বেলা ঘটল এরকম অঘটন! প্রকাশ্যে দিনের বেলায় এরকম একটা ঘটনা ঘটায় সকলেই চমকে গেল!

জানেন কী হয়েছে? উত্তরপ্রদেশের লখনউয়ের একটি রাস্তায় অসংখ্য মানুষের সামনেই গায়ে কেরোসিন দিয়ে আগুন লাগালেন মা ও মেয়ে। পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ এনে এমন ঘটনা ঘটানো হয়।

 অমেঠিতে তাদের জমি রয়েছে। সেই জমি সংক্রান্ত সমস্যা নিয়ে পুলিশের গাফিলতি থাকার অভিযোগেই এরকম ঘটনা ঘটেছে। প্রাথমিক তদন্তে এমনটাই অনুমান করছেন পুলিশ।

প্রতিবেশীদের সাথে ড্রেন নিয়ে বিগত কয়েক মাস ধরেই অশান্তি চলছিল ঐ পরিবারের লোকেদের। তাদের বাড়িতে কোনো পুরুষ সদস্য না থাকার কারণে প্রতিবেশীদের কাছ থেকে নানা রকম হুমকি আসছিল বলেও শোনা যায়।

গত ৯ মে থেকে এই সমস্যার সম্মুখীন তারা।বারংবার পুলিশের সাহায্য চাইলেও পুলিশের তরফ থেকে সেরকম কোনো ব্যবস্থা নেয়া হয়নি।তাই পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে প্রকাশ্যে নিজেদেরকে শেষ করার সিদ্ধান্ত নিল মা ও মেয়ে।

মা ও মেয়েকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। উভয় শরীরের অধিকাংশ ই পুড়ে গেছে। মেয়েটির বেশ ক্ষতি হয়েছে। অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে।শুক্রবার বিকেল পাঁচটা চল্লিশ মিনিটে এই ঘটনাটি ঘটে রাজধানী শহরের সবচেয়ে হাই সিকিউরিটি জোনে।

আমেঠির ঠিক যেখানে মহিলাটির বাড়ি সেখানে খোঁজখবর নেওয়া হয়েছে এবং সেখানকার পুলিশ ইনচার্জ কে কর্তব্যে গাফিলতির জন্য সাসপেন্ড ও করা হয়েছে।