তীর্থযাত্রীদের “ভগবান সেবায় যেন পৌষমাস”! শ্রী রামায়ণ এক্সপ্রেস মোদি সরকারের নবরাত্রিতে ট্রেনের শুভারম্ভ

0

সমাচার ডেস্ক: কিছুদিন আগে ট্রেনে শিব ঠাকুরের মূর্তি বসানো নিয়ে ওয়েসি দিয়েছিলেন কড়া বার্তা। তিনি বিরোধিতা করেছিলেন চরম। কিন্তু মোদি সরকারের আমলে ট্রেনে আধ্যাত্মিকতার সুযোগ পেয়ে বহুলাংশে উচ্ছ্বসিত হয়েছিল সাধারণ। কিন্তু এবার আসছে শ্রী রামায়ন এক্সপ্রেশ।

কি কি অনেক বেশি থাকছে এই এক্সপ্রেসে? পাঁচটি নন-এসি স্লিপার ক্লাস এবং পাঁচটি এসি-৩ টিয়ার কোচ নিয়ে মোট ১০ টি কোচ থাকছে এই ট্রেনে। স্লিপার ক্লাসের জন্য মাথাপিছু ভাড়া লাগবে ১৬,০৬৫ টাকা এবং এসি কোচের প্যাকেজ থাকছে ব্যক্তি প্রতি মাথপিছু ২৬,৭৭৫  টাকা ৷ দপ্তর সূত্রে খবর এই এক্সপ্রেস কে খুব শীঘ্রই পূর্ণাঙ্গ রূপ দেওয়া হতে চলেছে।

শিবরাত্রির পর এবার নবরাত্রি উপলক্ষ্যে যাত্রীদের জন্য এক নতুন ব্যবস্থা নিল ভারতীয় রেল । তীর্থযাত্রীদের উদ্দ্যেশ্যে আসতে চলেছে ‘শ্রী রামায়ণ এক্সপ্রেস’ । মার্চ মাসের ২৮ তারিখ উদ্ধোধন হবে এই ট্রেনের। মোট ১৭ দিন ও ১৬ রাতের থাকেব এই ট্যুর। খাবারের ব্যবস্থা থাকছে এলাহি আয়োজন।

উপলক্ষ্যে চালু হওয়া এই ট্রেনে পেঁয়াজ-রসুন ছাড়া খাবার সরবরাহ করা হবে যাত্রীদের ৷ রেল কর্তৃপক্ষের আয়োজিত মেনুতে থাকবে সাবুদানা খিচুড়ি, ফ্রুটস কার্ড এবং পটোটে চাটের মতো খাবার