রাজ্যে সেপ্টেম্বর থেকে কোনও স্কুল-কলেজ খুলছে না ঘোষনা করলেন পার্থ চট্টোপাধ্যায়

0

সমাচার ডেস্ক:মঙ্গলবার বেহালার এক অনুষ্ঠানে জানালেন করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে স্কুল খোলার কথা ভাবা হবে না জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।করোনা পরিস্থিতির মধ্যেই ২১ সেপ্টেম্বর থেকে কেন্দ্র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার কথা বললেও রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি এ মাসে পুরোপুরি বন্ধ থাকছে বলে জানাই শিক্ষামন্ত্রী।

পাশাপাশি তিনি বলেন, স্নাতক ও স্নাতকোত্তর স্তরে কলেজে ভর্তি হতে কোনও সমস্যা নেই রাজ্যে। সবাই যাতে ভর্তি হতে পারে, সরকারের পক্ষ থেকে তার ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে সমস্যা হল পছন্দসই কলেজে ভর্তি হতে পারছেনা শিক্ষার্থীরা।

২১ সেপ্টেম্বর থেকে কেন্দ্র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার কথা বললেও রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি এ মাসে পুরোপুরি বন্ধ থাকছে বলে জানাই শিক্ষামন্ত্রী।আরও জানাই বর্তমান কর্নার সংক্রমণ কিছুটা কমলেও পুরোপুরি এর প্রতিকার পাওয়া যায়নি তাই যতদিন না পরিস্থিতি স্বাভাবিক ও নিয়ন্ত্রণে আসছে ততদিন স্কুল খোলার কথা ভাবা যাবে না।

শিক্ষামন্ত্রীর এ দিনের বক্তব্য থেকে এটা স্পষ্ট যে, কেন্দ্র নির্দেশিকা জারি করলেও এই রাজ্যে সমস্ত স্কুল কবে থেকে খোলা হবে তা এখনও অনিশ্চয়তার অন্ধকারেই রয়ে।