পিরিয়ডস হয়েছে কি না,অন্তর্বাস খুলে দিতে হল প্রমাণ!

0

গুজরাট:ঋতুমতী নন প্রমাণ করতে গুজরাটের একটি কলেজ স্নাতকস্তরের ৬৮ ছাত্রীকে অন্তর্বাস খুলে কর্তৃপক্ষের কাছে জমা দিতে বাধ্য করার অভিযোগ ওঠল। ইতিমধ্যেই হইচই শুরু হয়ে গিয়েছে । যদিও কলেজের ডিন দাবি করেছেন কলেজ কর্তৃপক্ষ এই বিষয়ে জড়িত নয়। ঘটনাটি ভুজের শ্রী সাহাজানন্দ বালিকা ইনস্টিটিউটে।

ক্রান্তিগুরু শ্যামজী কৃষ্ণ ভার্মা কচ্ছ বিশ্ববিদ্যালয়ের আওতায় কলেজটি । রীতি অনুসারে মন্দির এবং রান্নাঘর ঋতুমতী নারীদের প্রবেশাধিকার নেই। শুধু তাই নয় পিরিয়ডস হলে কলেজের হস্টেলের বাসিন্দাদের একে অপরের সঙ্গেও মিশতে দেওয়া হয় না।

অভিযোগ, কলেজের বেশ কিছু মেয়ে ঋতুস্রাবের সময় ধর্মীয় রীতিনীতি লঙ্ঘন করছে।তাই তাদেরকে ক্লাস থেকে বের করে বাইরে লাইন দিয়ে দাঁড় করান অধ্যক্ষ । তারপর তাদের কাছ থেকে জানতে চাওয়া হয় যে কাদের পিরিয়ডস হয়েছে কি না? । তাঁদের কথা মত ২ জন মেয়ে এগিয়ে আসে ।

 বাকিরা চুপচাপ দাঁড়িয়ে ছিল তাই তাদেরকে বাথরুমে নিয়ে গিয়ে নারী শিক্ষিকেরা প্রত্যেকের অন্তর্বাস খুলিয়ে পরীক্ষা করেন, আর কেউ ঋতুমতী কিনা। কলেজের অধ্যক্ষর কাছে অভিযোগ করা হয়েছে ।বিষয়টি তদন্তের জন্য কলেজের পক্ষ থেকে তড়িঘড়ি একটি কমিটি গঠন করা হয়েছে।