সংসদ, সুপ্রিম কোর্ট, গণ পরিবহন সবই বন্ধ!করোনা আবহে NEET ও JEE পরীক্ষা! বিদ্যালয় খোলা? ক্ষোভ পড়ুয়া অভিভাবকদের

0

সমাচার ডেস্ক: একদিকে রাজ্যের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সমস্ত বন্ধ কেন্দ্র এখনো সাহস পাচ্ছে না সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলির খুলতে। কারণ আমেরিকার ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে স্কুল খোলার দু’সপ্তাহের মধ্যে কয়েক লক্ষ পড়ুয়া করোনায় আক্রান্ত। আর এরকম পরিস্থিতিতে সাধারণ ঘরের ছেলে মেয়েরা কিভাবে সেই পরিস্থিতিতে পরীক্ষা দেবে। যেখানে যানবাহন ব্যবস্থা সংসদ সুপ্রিম কোর্ট সমস্ত বন্ধ!

বিশেষ করে যারা 200 থেকে 300 কিলোমিটার বা 100 কিলোমিটার জার্নি করে এসে পৌঁছবে তারা কিভাবে ডিসটেন্স মেনটেন করে বা অন্যান্য প্রক্রিয়া অবলম্বন করে এত বড় একটা পরীক্ষা দেবে? যাদবপুরের SFI নেতা দেবরাজ দেবনাথ বলেন, ‘যখন সংক্রমণ কম ছিল, তখন পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। অথচ এখন দিনে কয়েক হাজার মানুষ সংক্রমিত হচ্ছেন।” প্রতিদিন সংক্রমনের সংখ্যা বাড়ছে বৈ কমছে না। আক্রান্ত মানুষদের স্বাস্থ্যব্যবস্থা তাদের সুষ্ঠু সমাধান দিতে পারছে না।

সেখানে লক্ষ লক্ষ পরীক্ষার্থীর শিক্ষার্থীর ভবিষ্যৎ কিভাবে তাড়াহুড়োর মধ্যে ঠেলে দিচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মাধ্যম থেকে। ইউটিউব থেকে সোশ্যাল মাধ্যম সাধারণ মানুষ থেকে অভিভাবক। তিনি আরো বলেন” এই কেন্দ্রে পরীক্ষার আয়োজন করে ছাত্র-ছাত্রীদের ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া হচ্ছে।’

করোনা আবহে পরীক্ষা নেওয়ার প্রতিবাদে শনিবার কর্তৃপক্ষকে গণ ইমেল দিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বামপন্থী পড়ুয়ারা। এদিন বেলা একটা থেকে তিনটে পর্যন্ত গণ ইমেল কর্মসূচির ডাক দেওয়া হয়। পাশাপাশি, মেলের বক্তব্য সংশ্লিষ্ট ফোন নম্বরেও ফোন করে জানতে বলা হয়।