একমাত্র ঈশ্বরই করোনার থেকে বাঁচাতে পারেন কর্নাটকের স্বাস্থ্য মন্ত্রীর বক্তব্য

0

সমাচার ডেস্ক: কর্নাটকে দিনকে দিন করোনা সংক্রমনের সংখ্যা বেড়েই চলেছে। সম্প্রতি গুজরাত কে পেরিয়ে দেশের মধ্যে করোনা প্রকোপ জনিত এলাকা হিসেবে চতুর্থ স্থান দখল করলো কর্নাটক। দিনকে দিন সেখানে করোনা জনিত পরিস্থিতি ভয়ঙ্কর জায়গায় গিয়ে পৌঁছেছে। সে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী বি শ্রীরামালু এখন এই প্রসঙ্গে বলছেন-“এখন শুধুমাত্র ঈশ্বরই আমাদের করোনার থেকে বাঁচাতে পারেন।”

বুধবার একটি সাংবাদিক বৈঠকে শ্রীরামালু বলেন-“বিশ্বজুড়ে করোনার সংক্রমিত সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে। আমাদের প্রত্যেককেই করোনার থেকে সতর্ক হতে হবে। শাসক অথবা বিরোধী ধনী অথবা দরিদ্র করোনাভাইরাস কাউকে ছাড়ে না। আমি 100 ভাগ নিশ্চিত যে আগামী দুই মাসের সংক্রমনের সংখ্যা আরও বাড়বে।

কেউ এক্ষেত্রে বলতেই পারেন যে সরকারি গাফিলতি বা মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীনতা অথবা মন্ত্রীদের মধ্যে সংযোগের অভাবে রোগীর সংখ্যা বাড়ছে। কিন্তু ‌এই সমস্ত অভিযোগ সত্যির থেকে অনেক দূরে। একমাত্র ঈশ্বরই এই মুহূর্তে আমাদের করোনাভাইরাস এর থেকে রক্ষা করতে পারেন।”

এই উক্তির কড়া সমালোচনা করে কর্নাটকে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন যে- সরকার কি কারনে ক্ষমতায় রয়েছেন? আপনাদের কাছে ক্ষমতা অর্থ রয়েছে রাজ্যবাসী সেবা করাই আপনাদের এখন প্রধান কাজ। ওকে পদত্যাগ করে বেরিয়ে যেতে দিন।ঈশ্বর তাকেই সাহায্য করেন যিনি সমস্ত শক্তি দিয়ে চেষ্টা করেন।”

পরিস্থিতি সামাল দিতে শ্রীরামালু তারপর নিজের বক্তব্যকে ব্যাখ্যা করে বলেন-“আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যে নয় মানুষকে সচেতন করতেই আমি এই শব্দগুলি ব্যবহার করেছি।”